তুরস্ক-সিরিয়ায় প্রাণহানি ছাড়াল ২১ হাজার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১০ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

তুরস্ক-সিরিয়ায় প্রাণহানি ছাড়াল ২১ হাজার

সম্পাদক
ফেব্রুয়ারি ১০, ২০২৩ ১:০৬ অপরাহ্ণ
Link Copied!

নিহাদ র‌ফিক :

তুরস্ক ও  সিরিয়ায় ভূমিকম্পে প্রাণহানির সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। দুই দেশে আহতের সংখ্যা ৭৮ হাজারের বেশি মানুষ।

এখনো বহু মানুষ ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন। তাদের উদ্ধারে চলছে তৎপরতা। ধ্বংসস্তুপ থেকে জীবিত উদ্ধারের আশা ক্ষীণ হয়ে আসছে। খবর সিএনএন।

গতকাল বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাতে তুরস্ক ও সিরিয়ার সরকারি সূত্র ও চিকিৎসকেরা জানিয়েছেন, গত সোমবার ভোরে আঘাত হানা ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে এখন পর্যন্ত তুরস্কে ১৭ হাজার ৬৭৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আর সিরিয়ায় মারা গেছেন ৩ হাজার ৩৭৭ জন। ফলে দুই দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৫১।

শক্তিশালী ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ার গৃহহীন হওয়া লাখো মানুষের দুর্দশা বাড়ছে। ঠাণ্ডায় জমে যাওয়া আবহাওয়ার মধ্যে খোলা আকাশের নিচে দাঁড়িয়েছে বহু মানুষ। ভূমিকম্পে যেসব বাড়িঘর ধ্বংস কিংবা হেলে পড়েছে, সেখানে আর ফিরে যেতে পারছেন না।

কর্তৃপক্ষের হিসাব মতে, তুরস্কে ১০ প্রদেশে ভূমিকম্পে প্রায় ৬ হাজার ৫০০ ঘরবাড়ি ভেঙে পড়েছে এবং ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ভবন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।