৩৭ তম ফোবানা সম্মেলন কানাডায় সেপ্টেম্বরে – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

৩৭ তম ফোবানা সম্মেলন কানাডায় সেপ্টেম্বরে

সম্পাদক
ফেব্রুয়ারি ১১, ২০২৩ ৭:৫০ অপরাহ্ণ
Link Copied!

 

ফোবানা চেয়ারম্যন আতিকুর রহমান ও নির্বাহী সম্পাদক ড.রফিক খানের পক্ষ  থেকে সকলের অবগতির জন্য জানানো  যে ৩৭ তম ফোবানা সম্মেলন হবে কানাডার মন্ট্রিয়ল শহরে।   ফোবানা সম্মেলনটি প্রতি বছর উত্তর আমেরিকার  (ইউ.এস.এ. ও কানাডার) বিভিন্ন শহরে উদযাপিত হয়। এবার দীর্ঘ দিন পর বাংলাদেশ এসোসিয়েশন অফ মন্ট্রিয়ল ফোবানা সম্মেলনটি  করতে যাচ্ছে ।  এই সম্মেলনটির কনভেনার হচ্ছেন উত্তর আমেরিকার জনপ্রিয়  সংগঠক মনিরুজ্জামান এবং মেম্বার সেক্রেটারী হাফিজুর রহমান ও অভিজিৎ দে। এই সম্মেলনটিকে সার্থক করতে ইতিমধ্যে কনভেনশন হল /হোটেল বুকিং এবং শিল্পীদের আমন্ত্রণ করার কাজ দ্রুত চলমান রয়েছে।  আপনাদের সকলকে সপরিবারে এই অনুষ্ঠানটিতে অংশ গ্রহন  করার জন্য অনুরোধ জানানো হচ্ছে।

এই ফোবানা সম্মেলনটি হচ্ছে  মূলধারার ফোবানা দ্বারা আয়োজিত একমাত্র সম্মেলন। আমরা বিশ্বাস করি বাংলাদেশের সার্বভৌমত্বে, বাংলাদেশে স্বাধীনতায়, বাংলাদেশের সংস্কৃতিতে, বিশ্বাস করি এক পরিচ্ছন্ন ফোবানাতে যেখানে থাকবে সম্মানিত সাংস্কৃতিক  মনের মানুষ, থাকবেনা অপরাধের সাথে সংযুক্ত কোনো ব্যক্তিবর্গ। ফোবানার মূল লক্ষ্য হচ্ছে উত্তর আমেরিকায় বাংলাদেশী সংস্কৃতিকে ধরে রাখা এবং নুতন প্রজন্মের কাছে তার প্রচার ও প্রসারে সাহায্য করা।  সাথে সাথে উত্তর আমেরিকায় বসবাসকারী বাংলাদেশীদের মধ্যে যোগসূত্র গড়ে তোলা, বাংলাদেশ ও উত্তর আমেরিকায় বসবাসকারী বাংলাদেশীদের ভেতর সাংস্কৃতিক ও ব্যবসায়িক সেতু বন্ধন তৈরী করা, নুতন প্রজন্মের কাছে ফোবানা ইয়ুথ ক্লাবের মাধ্যমে ভাষা, সংস্কৃতি, উচ্চ শিক্ষার ব্যাপারে প্রেরণা দেওয়া।  ফোবানা সম্মেলন হচ্ছে বিদেশের মাটিতে হাজার বাংলাদেশীদের মিলন মেলা, যেখানে আপনারা খুঁজে পাবেন বাংলাদেশকে, যেখানে আপনারা জানতে পাবেন অদম্য গতিতে এগিয়ে চলা বাংলাদেশের গল্প, এবং স্মার্ট বাংলাদেশ নির্মাণে প্রবাসীদের অংশগ্রহণ নিয়ে বিশেষ আলোচনা। এখানে বাংলাদেশ থেকে আসবেন  স্বনামধন্য শিল্পী সহ অন্নান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।   উত্তর আমেরিকায় বহু বাংলাদেশী গুণী শিল্পীরা আছেন যারা আসবেন আমাদের ফোবানা সম্মেলনে তাদের পরিবেশনা নিয়ে।  আপনাদের-আমাদের-সকল বাংলদেশীদের প্লাটফর্ম – ফোবানা।  চলুন সবাই মিলে সার্থক করে তুলি মন্ট্রিয়ল, কানাডায় আয়োজিত এই  ফোবানা সম্মেলনটিকে।  সবার অবগতির জন্য আবার জানানো যাচ্ছে যে কানাডার  সম্মেলনটি  হবে ফোবানার মূল ৩৭ তম ফোবানা সম্মেলন।  ফোবানার নাম ব্যবহার করে কেউ যদি কোন অনুষ্ঠান করার চেষ্টা করে, তাদের সাথে কোন অর্থনৈতিক লেনদেন করতে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছি। এর দায়ভার ফোবানা কর্তৃপক্ষ কখনো বহন করবে না।

এ ব্যাপারে যেকোন প্রশ্নের উত্তর জানার জন্য নিম্নে দেয়া ফোন বা ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন , অথবা ভিজিট করুন   WWW.FOBANA.INFO  .

ধন্যবাদান্তে,

====================================================================

আতিকুর রহমান, চেয়ারম্যান                               ড. রফিক খান

এডহক কমিটি ২০২২                                           এক্সিকিউটিভ সেক্রেটারি

ফোন: ৯৫৪-৮১৮-২৯৭০,                    ফোন: ২৮১-৪৬০-৯১০১

ইমেইল: [email protected]                                          ইমেইল: [email protected]

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।