পাঠানের আয় ৫০ শতাংশ বেড়েছে – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ১২ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

পাঠানের আয় ৫০ শতাংশ বেড়েছে

সম্পাদক
ফেব্রুয়ারি ১২, ২০২৩ ৭:০৭ অপরাহ্ণ
Link Copied!

নব‌নোদন প্রতি‌বেদক :;

শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমা মুক্তির ১৮ দিন পরও দর্শকদের উন্মাদনা একবিন্দু কমেনি। শুক্রবারের (১১ ফেব্রুয়ারি) তুলনায় শনিবার সিনেমাটির আয় বেড়েছে। এদিন মাল্টিপ্লেক্স এবং সিঙ্গেল স্ক্রিনে সিনেমাটির টিকিট বিক্রির হার প্রায় ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। মুক্তির তৃতীয় শনিবারে শুধু ভারতে সিনেমাটি আয় করেছে ১১ কোটি রুপি, যা অনবদ্য। বেশিরভাগ সিনেমা যেখানে মুক্তির দিন ডাবল ডিজিট আনতে ব্যর্থ হয়, সেখানে বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছেন শাহরুখ-দীপিকা।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের বক্স অফিসে ‘পাঠান’ সিনেমা হিন্দি সংস্করণ আয় করেছে ৪৫৯.২৫ কোটি রুপি। অন্যদিকে তামিল ও তেলেগু ভার্সন মিলিয়ে সেই আয় দাঁড়িয়েছে ৪৭৬.৫ কোটি রুপি। অর্থাৎ ধীরে ধীরে ৫০০ কোটির দিকে এগিয়ে চলেছে ‘পাঠান’। রোববার (১২ ফেব্রুয়ারি) ছুটির দিনে ১০ কোটি রুপি আয় করবে বলে বিশ্বাস বক্স অফিস বিশেষজ্ঞদের। সুতরাং ভারতের বক্স অফিসে ৫০০ কোটির ম্যাজিক ফিগার থেকে খুব বেশি দূরে নেই শাহরুখ-দীপিকার এই সিনেমা। শনিবার পর্যন্ত বিশ্বব্যাপী সিনেমাটির আয় ২৩ কোটি রুপি। সব মিলিয়ে গোটা বিশ্বে এখন পর্যন্ত ‘পাঠান’ সিনেমার আয় ৯২৪ কোটি রুপি।

বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ এক টুইটে জানিয়েছেন, ফর্মে ফিরেছে পাঠান। তৃতীয় শনিবার সিনেমাটির আয় অনেক বৃদ্ধি পেয়েছে। ন্যাশন্যাল চেইন্সে (মাল্টিপ্লেক্স)-এ আয় বেড়েছে নির্দিষ্ট গতিতে (শুক্রবার ২.৫৪ কোটি, শনিবার ৪.৮৫), তবে সিঙ্গেল স্ক্রিনে দুর্দান্ত রেজাল্ট। শুক্রবার পাঠানের কালেকশন ছিল ৫.৭৫ কোটি রুপি, শনিবার ১১ কোটি রুপি। ভারতে যার মোট আয় ৪৫৯.২৫ কোটি রুপি।

২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমা। ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ সিনেমা প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া।

‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।