অস্ত্রধারী সেই যুবক গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ১২ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

অস্ত্রধারী সেই যুবক গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার

সম্পাদক
ফেব্রুয়ারি ১২, ২০২৩ ৯:০১ অপরাহ্ণ
Link Copied!

 গাজীপুর প্রতিনিধি ::

গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী বাজারের জনতার মোড় এলাকায় বিএনপির পদযাত্রা থেকে আগ্নেয়াস্ত্র উঁচিয়ে বরমী ইউনিয়ন আওয়ামীলীগ অফিসে হামলাকারী বিএনপি কর্মী জাহিদুল ইসলাম ওরফে উত্তইরা জাহিদকে (২৯) গ্রেপ্তার করেছে শ্রীপুর থানা পুলিশ।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে শ্রীপুর থানা পুলিশ আয়োজিত  সংবাদ সম্মেলনে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান। এ সময় গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার সানোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দিবাগত ভোররাতে শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের গারারন গ্রামের হাতেম আলীর বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জাহিদ ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার নিগুয়ারী ইউনিয়নের সাধুয়া গ্রামের মৃত সাইদুর রহমান মীরের ছেলে। তিনি শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের বরমী পূর্বপাড়া গ্রামে ১০ বছর যাবৎ থাকেন।

ওসি মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ‘জাহিদের বিরুদ্ধে একাধিক চাঁদাবাজিসহ থানায় একাধিক মামলা রয়েছে। তবে অস্ত্রের বিষয়ে একেকজন একেক ধরনের কথা বলছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। এরসঙ্গে কে কে জড়িত সেই বিষয়গুলো খতিয়ে পুলিশ দেখছে।’

এভাবে অস্ত্র উঁচিয়ে হুমকি দেয় জাহিদুল ইসলাম

অতিরিক্ত পুলিশ সানোয়ার হোসেন বলেন, ‘শনিবার দিবাগত ভোররাতে বরমী ইউনিয়নের গারারন গ্রামে অভিযান পরিচালনা করে জনৈক হাতেমের বাড়ি থেকে অস্ত্রধারী জাহিদকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে অবৈধ আগ্নেয়াস্ত্রটি উদ্ধার করা হয়েছে। অস্ত্রটি আসল নাকি নকল, সেটি যাচাই-বাছাইয়ের জন্য ফরেনসিক বিভাগে পাঠানো হবে। সেই রিপোর্টের পর নিশ্চিত করে বলা যাবে।

বরমী পুর্বপাড়ায় স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, জাহিদ বিএনপির কর্মী। তবে শ্রীপুরে তিনি কোনো পদে নেই। বরমী পুর্বপাড়ায় গ্রামের বাসিন্দা আব্দুল হক বলেন, জাহিদ বিএনপি সমর্থক। তার বাড়ি গফরগাঁও, তবে এখানে ভাড়া থাকে।

ওই গ্রামের বাসিন্দা নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের এক কর্মী জানান, জাহিদুল ইসলাম প্রায় পাঁচ-ছয় বছর আগে থেকে গফরগাঁও উপজেলার পাগলা থানাধীন নিগুয়ারী গ্রাম থেকে বরমী এলাকায় বসবাস শুরু করেন। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে এবং জেলও খেটেছেন। তিনি বরমী পশ্চিমপাড়া গ্রামের নজরুলের দোকানের পাশে শামসুলের বাড়ির ভাড়াটিয়া।

বরমী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলী আমজাত পন্ডিত বলেন, ‘জাহিদ ছাত্রদল কর্মী। তিনি শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বরমী বাজারের জনতার মোড় এলাকায় অনুষ্ঠিত আওয়ামীলীগের শান্তি সমাবেশে হামলা চালান এবং পিস্তল দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন করেন।’

এ বিষয়ে শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকট হারুন-অর রশিদ ফরিদ বলেন, ‘বিএনপির মিছিল থেকে তিনি আগ্নেয়াস্ত্র উঁচিয়ে আওয়ামী লীগ অফিসে হামলা করেছেন। তা ছাড়া বিএনপি যদি বিষয়টি অস্বীকার করে থাকে, সেটি বিশ্বাসযোগ্য না। কারণ, বিএনপির পূর্বঘোষিত কর্মসূচিতে মিছিলে উপস্থিত জাহিদ বিএনপির কর্মী।’

 

 

শ্রীপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আক্তারুল আলম মাস্টার বলেন, ‘জাহিদ বিএনপি তথা দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কোনো কর্মী না। আগেও তার সঙ্গে বিএনপির সম্পর্ক ছিল না।’

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে বরমী বাজারের জনতার মোড় এলাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচি থেকে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলা এবং কার্যালয়ে ভাঙচুর করা হয়। এ সময় পিস্তল উঁচিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের হুমকি দেয় জাহিদ। এরই মধ্যে তার পিস্তল হাতে থাকা ছবি ও ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে অস্ত্রধারী ওই যুবকের পরিচয় শনাক্ত ও গ্রেপ্তার করে পুলিশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।