যোগ্য ও দক্ষ ব্যক্তিতে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেয়া হয়েছে: ওবায়দুল কাদের – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

যোগ্য ও দক্ষ ব্যক্তিতে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেয়া হয়েছে: ওবায়দুল কাদের

সম্পাদক
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ৪:১৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

সুশিক্ষিত, সৎ, যোগ্য ও দক্ষ ব্যক্তিতে আওয়ামী লীগ রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি আরো বলেন, আমরা এমন কোনো ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেইনি যার নাম ইয়াজউদ্দিন, কার্যক্রমে ‘ইয়েস উদ্দিন’। মুক্তিযুদ্ধবিরোধী, স্বাধীনতাবিরোধী অপশক্তিকে মনোনয়ন দেইনি। সন্ত্রাসবাদে বিশ্বাস করে, আগুন সন্ত্রাসে বিশ্বাস করে এমন ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেওয়া হয়নি।

সোমবার নির্বাচন ভবনে রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণার পর দলের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনারকে ধন্যবাদ জ্ঞাপনের পর গণমাধ্যমকে এমন প্রতিক্রিয়া জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, যার ক্যারিয়ার, গোটা জীবনটাই বর্ণাঢ্য এমন ব্যক্তিতে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি। নির্বাচন কমিশন যাকে রাষ্ট্রপতি পদে নির্বাচিত ঘোষণা করেছে।

রাষ্ট্রপতি নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করায় প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) ধন্যবাদ জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যাচাই-বাছাইয়ের পর রাষ্ট্রপ্রধান নির্বাচনের ঘোষণাটি আমরা পেয়েছি। একটা কপি আমাদের দেওয়া হয়েছে।

বিএনপির প্রতিক্রিয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এখানে তাদের আগ্রহ থাকবে না। দেশের সংবিধানে, গণতন্ত্রে তাদের কোনো আগ্রহ নেই। গণতন্ত্র ও সংবিধানে যদি আগ্রহ না থাকে তাহলে রাষ্ট্রপতি কে হলো না হলো তা নিয়ে তাদের আগ্রহ না থাকারই কথা। এ নিয়ে আমরা অবাক হইনি।

তিনি জানান, আমরা প্রতিযোগিতামূলক নির্বাচন চাই। বিএনপির মতো দল নির্বাচনে থাকুক এটা আমাদের প্রত্যাশা।

নতুন রাষ্ট্রপতি দায়িত্ব নেওয়ার পর সংবিধান মেনে কাজ করার কথা উল্লেখ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, সংবিধান রাষ্ট্রপতিকে যে দায়িত্বভার দিয়েছেন সেটা তিনি করবেন। সংবিধানের বাইরে কিছু করার থাকবে না।

বিএনপির সংলাপেও আগ্রহ নেই বলে মন্তব্য করে কাদের বলেন, রাষ্ট্রপতি তাদের সংলাপে ডেকেছেন, যায়নি। ইসির সংলাপে যায়নি। তারা সংলাপে বিশ্বাস করে বলে মনে হয় না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।