ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কাত্রা ঢাকায় – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ১৪ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কাত্রা ঢাকায়

সম্পাদক
ফেব্রুয়ারি ১৪, ২০২৩ ১০:৫৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:: 

ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কাত্রা ঢাকায় পৌঁছেছেন। বিশেষ একটি ফ্লাইটে নেপাল থেকে আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকায় পৌঁছান তিনি।

ঢাকায় পৌঁছলে তা‌কে স্বাগত জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। ভারতের পররাষ্ট্র সচিব ঢাকা সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

তিনি আগামীকাল বুধবার ফরেন অফিস কনসালটেশন-এফওসি বৈঠকে যোগ দেবেন। এ ছাড়া আগামী ৯-১০ সেপ্টেম্বর দিল্লিতে অনুষ্ঠিতব্য জি-২০ সম্মেলনের প্রস্তুতি নিয়ে আলোচনা করবেন।

ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কাত্রা ঢাকা সফরকালে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে এফওসি বৈঠক করবেন।

আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে জানানো হয়, ১৫ ও ১৬ ফেব্রুয়ারি বিনয় কাত্রা ঢাকায় অবস্থান করবেন। বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের আমন্ত্রণে ১৫ ও ১৬ ফেব্রুয়ারি ঢাকায় অবস্থান করবেন বিনয় কোয়াত্রা। সফরে বাণিজ্য, সীমান্ত পরিস্থিতি, জলবায়ু পরিবর্তন, নিরাপত্তা, লাইন অব ক্রেডিটসহ দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট সব বিষয় আলোচনার অন্তর্ভুক্ত থাকবে। সহযোগিতার চলমান বিষয়গুলো পর্যালোচনা করা হবে।

‘বাংলাদেশ ভারতের শীর্ষস্থানীয় উন্নয়ন অংশীদার’ উল্লেখ করে আসন্ন সফর দ্বিপক্ষীয় সম্পর্ককে আরো জোরদার এবং বিভিন্ন ক্ষেত্রে চলমান সহযোগিতাকে গতি দেবে আশা প্রকাশ করা হয় বিবৃতিতে।

উল্লেখ্য, এর আগে ২০২১ সালের ২৯ জানুয়ারি ভারতের নয়াদিল্লিতে এফওসি বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। এবার ঢাকায় এফওসি বৈঠক হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।