ভু‌মিক‌ম্পে বাংলা‌দে‌শের উদ্ধার কাজের প্রশংসায় তুরস্ক – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ভু‌মিক‌ম্পে বাংলা‌দে‌শের উদ্ধার কাজের প্রশংসায় তুরস্ক

সম্পাদক
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ১০:৩৬ অপরাহ্ণ
Link Copied!

নিহাদ সানজানা,  নিজস্ব প্রতি‌বেদক::

তুরস্কে উদ্ধারকাজে নিয়োজিত বাংলাদেশের সম্মিলিত উদ্ধারকারী দলের ক্যাম্প পরিদর্শন করেছেন সাবেক রাষ্ট্রদূত ওসমান তুরিন। ওসমান তুরিন বাংলাদেশে নিযু রাষ্ট্রদূত ছিলেন। বুধবার (১৫ ফেব্রুয়ারি) তিনি ক্যাম্প পরিদর্শন করেন।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) এই তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া শাখা প্রধান (ভারপ্রাপ্ত) মো. শাহজাহান সিকদার।

তিনি জানান, বুধবার আকস্মিক এক পরিদর্শনে ওসমান তুরিন বাংলাদেশি উদ্ধারকর্মীদের সঙ্গে তাদের ক্যাম্পে দেখা করেন। উদ্ধারকর্মী সবার খোঁজ-খবর নেন এবং বাংলাদেশের উদ্ধারকাজের প্রশংসা করেন। একই সঙ্গে তুর্কি সরকার ও নাগরিকদের পক্ষ থেকে বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।

বাংলাদেশের উদ্ধারকাজের প্রশংসায় তুরস্কের সাবেক রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত তুরস্কের সাবেক এই রাষ্ট্রদূত বর্তমানে আদিয়ামান শহরের পুনর্বাসন ও প্রশাসনিক দায়িত্ব পালন করবেন। বিষয়টি জানিয়েছেন তুরস্কে সেনাবাহিনীর নেতৃত্বে উদ্ধারকাজে নিয়োজিত ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের টিম লিডার উপ-পরিচালক দিনমনি শর্মা এবং মিডিয়া কো-অর্ডিনেটর উপ-সহকারী পরিচালক ফয়সালুর রহমান।

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে এখন পর্যন্ত বাংলাদেশ উদ্ধারকারী দল ২৪ জনকে উদ্ধার করেছে। এরমধ্যে জীবিত উদ্ধার একজন, আর মরদেহ উদ্ধার করা হয় ২৩ জনের।

গত ৬ ফেব্রুয়ারি সিরিয়া এবং তুরস্কে ভয়াবহ ভূমিকম্প আঘাত হানে। আকস্মিক এ ভূমিকম্পে ব্যাপক প্রাণহানি, স্থাপনা ধ্বংস এবং সংশ্লিষ্ট এলাকাগুলোতে নাগরিক সুবিধাসমূহ ক্ষতিগ্রস্ত হয়ে মানবিক বিপর্যয় দেখা দেয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।