সপ্তাহে ৫ দিন পাঠদান, ২ দিন ছুটি : শিক্ষামন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

সপ্তাহে ৫ দিন পাঠদান, ২ দিন ছুটি : শিক্ষামন্ত্রী

সম্পাদক
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ১১:২৮ অপরাহ্ণ
Link Copied!

চাঁদপুর প্রতিনিধি ::

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নতুন শিক্ষাক্রমে সপ্তাহে পাঁচ দিন শ্রেণিকক্ষে পাঠদান করা হবে। আর দুই দিন ছুটি থাকবে। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

দীপু মনি বলেন, ‘এটা নতুন শিক্ষাক্রমে অনুমোদিত। গত বছর শিক্ষাপ্রতিষ্ঠানে সপ্তাহে ছয় দিন ক্লাস ছিল। সেই সময় আমরা বিদ্যুৎ বিভ্রাটের কারণে পাঁচ দিন ক্লাস করেছি। তখনই বলেছি, আগামী বছর শিক্ষাক্রমে পাঁচ দিনে ক্লাস হবে। সারা পৃথিবীতে যা নিয়ম, আমাদের বাংলাদেশেও পাঁচ দিন শ্রেণিকক্ষে পাঠদান হবে। আর দুই দিন ছুটি থাকবে।’

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘কারিগরি বিভাগে গত পাঁচ বছরে শিক্ষক নিয়োগ হয়নি। চার বছর সমস্ত বিদ্যালয়ে সাধারণ শিক্ষক নিয়োগ হয়েছে। এরপরও সব সময় কোনো না কোনো শিক্ষক অবসরে যাচ্ছেন। কাজেই কিছু কিছু পদ সবসময় শূন্য হবে। আবারও আমরা সেই পদে লোক নিয়োগ করব। নিয়োগ খুব সহজ প্রক্রিয়া নয়। পিএসসির মাধ্যমে নিয়োগ দেওয়া হয়। সেই প্রক্রিয়া চলমান রয়েছে। আমাদের শিক্ষক সংকট এই মুহূর্তে নেই। কোথায়ও পদ শূন্য হলে সেটা পূরণ হয়ে যাচ্ছে।’

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, নগরপিতা জিল্লুর রহমান জুয়েল, স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।