ভার‌তে বি‌বি‌সির অ‌ফি‌সে ৬০ ঘন্টার অ‌ভিযান শেষ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১৭ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ভার‌তে বি‌বি‌সির অ‌ফি‌সে ৬০ ঘন্টার অ‌ভিযান শেষ

সম্পাদক
ফেব্রুয়ারি ১৭, ২০২৩ ১২:০৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::
ভারতে বিবিসির দিল্লি ও মুম্বাই কার্যালয়ে আয়কর কর্মকর্তাদের ৬০ ঘণ্টার তল্লাশি শেষ হয়েছে। গত মঙ্গলবার বেলা ১১টা থেকে শুরু হওয়া এ অভিযান শেষ হয় বৃহস্পতিবার রাতে।

অভিযান শুরু হওয়ার পর থেকে দিল্লির কার্যালয়ের অন্তত ১০ জ্যেষ্ঠ কর্মী বাড়িতে যাচ্ছিলেন না। অবশেষে বাড়ি ফিরেছেন তারা। ধারণা করা হচ্ছে, সম্প্রতি মোদীবিরোধী তথ্যচিত্র নির্মাণ করায় এমন অভিযান চালায় কর্তৃপক্ষ। খবর এনডিটিভির।

আজ শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দেশটির আয়কর বিভাগ এ নিয়ে একটি বিবৃতি প্রদান করতে পারে।

বিবিসির সংশ্লিষ্ট কর্মকর্তাদের মোবাইল ফোন, ডেস্কটপ, ল্যাপটপসহ আনুষঙ্গিক জিনিস পরীক্ষা করেছেন দেশটির আয়কর কর্মকর্তারা। বিবিসির কর্মীদের কাছ থেকে আর্থিক তথ্য সংগ্রহ করার পাশাপাশি বিভিন্ন নথিও সংগ্রহ করা হয়েছে বলে জানা গেছে। তবে তারা বলছেন, কর ফাঁকি ও ট্রান্সফার প্রাইসিং সংশ্লিষ্ট বিষয় সমীক্ষা করে দেখা হচ্ছে।

দিল্লির বিবিসি কর্তৃপক্ষ এর আগে জানায়, তারা প্রতিদিনের মতোই সংবাদ সম্প্রচার করছে এবং অনেক কর্মী বাড়ি থেকে কাজ করছেন।

টুইটারে অভিযান শেষ হওয়ার বিষয়টি বিবিসির তরফে নিশ্চিত করা হয়েছে। তারা এ ব্যাপারে আয়কর বিভাগকে সব ধরনের সহযোগিতার কথাও জানিয়েছে।

গুজরাট দাঙ্গা নিয়ে বিবিসির আলোচিত তথ্যচিত্র ইন্ডিয়া: দ্য মোদী কোশ্চেন প্রকাশের কয়েক সপ্তাহ পরেই এই অভিযান চালানো হলো। গুজরাটে ২০০২ সালে মুসলিমবিরোধী দাঙ্গায় ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকা ঘিরে ওই তথ্যচিত্র তৈরি করা হয়। সে সময় গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন মোদী

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।