রাজ কাপুরের ঐতিহ্যবাহী বাংলো ১০০ কোটিতে দখল করল গোদরেজ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

রাজ কাপুরের ঐতিহ্যবাহী বাংলো ১০০ কোটিতে দখল করল গোদরেজ

সম্পাদক
ফেব্রুয়ারি ১৮, ২০২৩ ১:২০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::
গোদরেজ অধিগ্রহণ করল রাজ কাপুরের বা আরকে স্টুডিওর পর এবার রাজ কাপুরের চেম্বরস্থিত ঐতিহাসিক বাংলো বিক্রি হয়ে গেল। গোদরেজ কর্তৃপক্ষ অধিগ্রহণ করল কাপুরদের এই সম্পত্তিকে।

বলিউডের কিংবদন্তি অভিনেতা তথা পরিচালক রাজ কাপুরের (Raj Kapoor) চেম্বুরে অবস্থিত বাংলো অধিগ্রহণ করল গোদরেজ সংস্থা। প্রয়াত অভিনেতার এই বাংলোটি এক একর স্থান জুড়ে বিস্তিত। শুক্রবার গোদরেজ প্রপার্টিজ লিমিটেডের তরফে জানানো হয়েছে এই বাংলোর পরিবর্তে সেখানে একটি বিলাসবহুল আবাসন প্রকল্প তৈরি হবে সেখানে। ‘মেরা নাম জোকার’ অভিনেতার এই বাংলো মুম্বইয়ের চেম্বুরে দেওনার ফার্ম রোডে, টাটা ইন্সটিটিউট অফ সোশ্যাল সায়েন্স-এর গা ঘেঁষে অবস্থিত, সেখানেই গড়ে উঠবে গোদরেজ রিয়েল এস্টেটের নতুন প্রোজেক্ট।

কাপুর পরিবারের উত্তরাধিকারীদের কাছ থেকেই বৈধ চুক্তিতে এই বাংলো কিনেছে গোদরেজ। চুক্তিতে উল্লিখিত বিক্রয়মূল্য অবশ্য প্রকাশ করা হয়নি। তবে সূত্রের খবর ১০০ কোটি টাকায় এই বাংলো কিনেছে গোদরেজ সংস্থা। এর আগে ২০১৯ সালের মে মাসে কাপুরদের থেকে আরকে স্টুডিও (RK Studio) কিনে নিয়েছিল একই সংস্থা। প্রিমিয়াম মিক্সড-ইউজ সেই প্রোজেক্ট ‘আরকেএস’ এই বছরেই তৈরি হয়ে যাবে।

গোদরেজের প্রধান গৌরব পাণ্ডে এই চুক্তি নিয়ে জানিয়েছেন, ‘আমাদের পোর্টফোলিয়োতে এমন আইকনিক প্রোজেক্ট রাখতে পেরে আমরা খুবই খুশি। কাপুর পরিবারের কাছেও আমরা কৃতজ্ঞ, আমাদের উপর এতটা ভরসা করার জন্য।’ জানা যাচ্ছে এই প্রোজেক্টে ১০০ কোটির বিনিয়োগ করে কেনা এই বাংলো চত্বরে আবাসন তৈরি করে কমপক্ষে ৫০০ কোটির মুনাফা কামাবে গোদরেজ।

কাপুরদের পুরনো ভিটেয় অনেক আবেগ আর স্মৃতি জড়িয়ে রয়েছে। এই বাংলোর পরতে পরতে রয়েছে ইতিহাস। রাজ কাপুরের পাঁচ সন্তানের মধ্যে দুই পুত্র (ঋষি কাপুর ও রাজীব কাপুর) এবং মেয়ে ঋতু নন্দা প্রয়াত হয়েছেন আগেই। বড় ছেলে রণধীর কাপুর জানান, ‘আমাদের পরিবারের কাছে এই বাংলো কতখানি, তা বলে বোঝানো সম্ভবপর নয়। কত স্মৃ্তি…কত ইতিহাস, সব এখানেই। কিন্তু গোদরেজের সঙ্গে হাত মেলাতে পেরে আমরা এই পারিবারিক সম্পদকেই পরের ধাপে নিয়ে যেতে পারব। তারা দেশের অন্যতম বড় সংস্থা যারা রিয়েল এস্টেট ব্যবসার উন্নতিতে সচেষ্ট। অতএব আমরা আশাবাদী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।