ভূমিকম্পে মৃত্যু ৪৫ হাজার ছাড়ালো – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ভূমিকম্পে মৃত্যু ৪৫ হাজার ছাড়ালো

সম্পাদক
ফেব্রুয়ারি ১৮, ২০২৩ ৩:৫৭ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক প্রতি‌বেদক ::

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পের ঘটনায় এখনও উদ্ধার অভিযান চলছে। বাড়ছে নিহতদের সংখ‌্যা। ভয়াবহ এ ভূমিকম্পে এখন পর্যন্ত ৪৫ হাজারের বেশি মানুষের লাশ উদ্ধার করা হয়েছে। বিশ্বের ৭০টিরও বেশি দেশ উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।

আল-জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে, ভূমিকম্পে তুরস্কেই নিহত মানুষের সংখ্যা সাড়ে ৩৯ হাজারের বেশি। আর সিরিয়ায় এখন পর্যন্ত প্রায় ৬ হাজার মানুষের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতদের  সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সোয়লু শনিবার সকালে জানিয়েছেন, ভূমিকম্পের পর দেশটিতে এখন পর্যন্ত ৩৯ হাজার ৬৭২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সিরিয়া সরকার ও দেশটিতে জাতিসংঘের দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, সিরিয়ায় মৃত মানুষের সংখ্যা ৫ হাজার ৮০০। ভূমিকম্পে দুই দেশ থেকে এখন পর্যন্ত ৪৫ হাজার ৪৭২ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

উল্লেখ‌্য, গত ৬ ফেব্রুয়ারি ভোর ৪টা ১৫ মিনিটে এই ৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্প আঘাত হানে। বেশিরভাগ মানুষ তখন গভীর ঘুমে আচ্ছন্ন ছিলো। ভূমিকম্পে মুহূর্তে ধসে পড়ে অনেক বহুতল ভবন। মিসর, লেবানন ও সাইপ্রাস থেকেও এ কম্পন অনুভূত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।