মানবতাবিরোধী অপরাধ করেছে রাশিয়া: যুক্তরাষ্ট্র – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

মানবতাবিরোধী অপরাধ করেছে রাশিয়া: যুক্তরাষ্ট্র

সম্পাদক
ফেব্রুয়ারি ১৯, ২০২৩ ৯:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

ইউক্রেনে ‘যুদ্ধ বাঁধিয়ে’ রাশিয়া মানবতার বিরুদ্ধে অপরাধ করেছে বলে অভিযোগ করেছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় শনিবার জার্মানিতে মিউনিখের সম্মেলনে যোগ দিয়ে দেশটির ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এ অভিযোগ করেছেন। খবর বিবিসি।

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বলেন, ইউক্রেনের নিরীহ মানুষের ওপর হামলা চালিয়ে রাশিয়া মানবতাবিরোধী অপরাধ করেছে। ইউক্রেনীয় জনগণকে নির্বিচারে হত্যা, নির্যাতন, ধর্ষণ ও নির্বাসনে পাঠানোর মতো জঘন্য কাজ করেছে রুশ বাহিনী। পুতিন যদি মনে করেন, আমরা ইউক্রেনকে সমর্থন দেয়া থেকে পিছিয়ে আসবো, তাহলে তিনি খুব খারাপভাবে ভুল করেছেন। সময় আসলে তার পক্ষে নয়।

মার্কিন ভাইস প্রেসিডেন্ট বলেন, রুশ বাহিনী ইউক্রেনের বেসামরিক জনগণের ওপর ব্যাপক আক্রমণ-নির্যাতন চালিয়েছে। এ অপরাধগুলোর সঙ্গে জড়িত নিম্নপদ থেকে শুরু করে ঊর্ধ্বতন রুশ কর্মকর্তাদের সবাইকে জবাবদিহি করতে হবে।

রাশিয়ার ‘সন্ত্রাসী’ কর্মকাণ্ডের আন্তর্জাতিক তদন্তে ইউক্রেনকে শক্ত সমর্থন দেবে যুক্তরাষ্ট্র। তার পাশাপাশি ওয়াশিংটন কিয়েভকে যেসব প্রতিশ্রুতি দিয়েছে, তার সবই পূরণ করবে বলে জানান কমলা হ্যারিস।

এদিকে, মার্কিন ভাইস প্রেসিডেন্টের বক্তব্য সমর্থন করেছেন ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের মতো আমরাও দৃঢ়ভাবে বিশ্বাস করি, ইউক্রেনে অতি জঘন্য মানবতাবিরোধী অপরাধ সংঘটন করেছে রাশিয়া। কুলেবার দাবি, ইউক্রেনকে স্বাধীন-সার্বভৌম জাতি হিসেবে মানে না বলেই সেখানে নির্বিচারে গণহত্যা চালিয়েছে রাশিয়া। রুশ সেনাবাহিনী ইউক্রেনে যা যা করেছে, তার সবই যুদ্ধাপরাধ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।