কবিতা মানবতার কথা বলে: শ্যামল দত্ত – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ২০ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

কবিতা মানবতার কথা বলে: শ্যামল দত্ত

সম্পাদক
ফেব্রুয়ারি ২০, ২০২৩ ৮:১২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

ভোরের কাগজ সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, কবিতা মহত্ত্বের কথা বলে; কবিতা মানবতার কথা বলে; কবিতা ভালোবাসার কথা বলে; কবিতা সমাজের আগ্রগতির কথাও বলে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অমর একুশে বইমেলায় ইসরাত জাহান নিরুর প্রথম কবিতার বই ‘কবিতায় নক্ষত্র ঝরে’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শ্যামল দত্ত বলেন, কবিতা নান্দনিকতার একটা জিনিস, কবিতা শুদ্ধ মানুষের জিনিস, কবি কখনো দুর্নীতি করে না, কবি কখনো চুরি করে না, কবি কখনো প্রতারক হয় না, কবি একমাত্র শুদ্ধ শক্তি। আর সেই শক্তির বলে বলীয়ান ইসরাত জাহান নিরুর কবিতাচর্চা আরো অনেক দূর এগিয়ে যাবে সেই প্রত্যশা করি। ইসরাত জাহান নিরুর কবি-জীবনের সফলতাও কামনা করেন তিনি।

এসময় ইসরাত জাহান নিরু বলেন, ছোটবেলা থেকেই ছোট-ছোট ছড়া-কবিতা লিখতাম, সুযোগ পেলে তা একা একা আবৃত্তি করতাম। সব কিছুর ভেতরে একটা সুর আর ছন্দ খুঁজে পেতাম। প্রকৃতি তার লেখার অনিবার্য মূল চাবিকাঠি বলে জানান এই লেখক। নিরুর বইটি প্রকাশ করেছে আগামী প্রকাশনী। এতে কবিতা রয়েছে ৫৩টি। বইটির মূল্য ২৫০ টাকা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।