খোঁড়াখুঁড়ি কাজে ব্যস্ত সিপিপি!অনিয়মের সাথে মদদ দিচ্ছেন সিটি কর্পোরেশন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ২২ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

খোঁড়াখুঁড়ি কাজে ব্যস্ত সিপিপি!অনিয়মের সাথে মদদ দিচ্ছেন সিটি কর্পোরেশন

সম্পাদক
ফেব্রুয়ারি ২২, ২০২৩ ১০:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

রাজধানীর উওরা সেক্টর ৪ ও ৬ এলাকায় প্রায় ২ মাস আগে থেকে সি পি পির কাজ চলমান রয়েছে।এতে করে জনদুর্ভোগ বেড়েই চলছে।স্বাচ্ছন্দ্যবোধ করে পথচারী ও  গাড়ি চলাচল না করার কারণে সৃষ্টি হচ্ছে যানযট।

রনি নামে একজন পথচারী বলেন সেক্টর এর মত এলাকায়, নিয়ম না মেনে অনিয়মের সাথে কাজ করছে।কিন্তু সিটি কর্পোরেশনের কোন ভূমিকা দেখা যায়নি।রাস্তার কাদামাটি আর পানি মিলে রাস্তায় সেতসেতে অবস্থা।এগুলো পরিষ্কার করার কোন উদ্যোগ নেই।

কামাল নামে আরেকজন পথচারী বলেন,রাস্তার মাটি কেটে সড়কের ওপর রাখা হচ্ছে।তিন চার দিন চলে গেল এই মাটি অপসারণ করা হচ্ছে না।আমাদের চলাচলে অসুবিধা হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে,সড়কের পাশে মাটির স্তুপ।যে যার মত কেটে রাখছে।যে পরিমাণ রাস্তা কাটার অনুমতি আছে তার দ্বিগুণ কাটছে। কোন নজরদারী নেই সিটি কর্পোরেশনের।বিদ্যুতের অবৈধ সংযোগ নিয়ে মেশিন ব্যবহার করা হচ্ছে।
এই সকল অনিয়মের বিষয়ে সিটি কর্পোরেশনের অঞ্চল ১ এর ইঞ্জিনিয়ার মনরন্জনে মুঠোফোন ফোন দিলে তিনি বিভিন্ন ভাবে ব্যস্ততা দেখিয়ে কেটে পরছেন।

অনুসন্ধানে আরো বেড়িয়ে আগে থলের বিড়াল।মৌখিক ভাবে প্রায় দুই মাস আগে এই কাজের অনুমতি দেয় অঞ্চলের ১ এর ইঞ্জিনিয়ার মনরঞ্জন।কিন্তু এই কাজের সময় নির্ধারণ করা হয় ৪৫ দিন।সিটি কপোরেশনের ২৭ জানুয়ারী থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম ধাপের অনুমতি দেয়।কিন্তু ১০ ফেব্রুয়ারির আগে যে সকল রাস্তা কেটেছে তার কোন হিসেব দিতে পারিনি সিপিপি।পরবর্তী ধাপে ১১ তারিখ থেকে আরো ১৫ দিনের অনুমতি দেয় সিটি করপোরেশন।কেবল মাএ অনুমতি দিয়েই চুপ হয়ে আছে সিটি করপোরেশন।কত মিটার পর্যন্ত অনুমতি দেওয়া হয়েছে কত মিটার কাটছে কোন খোঁজ নিচ্ছে না সিটি করপোরেশন প্রশ্ন থেকেই যায়।

এই বিষয় সিপিপির দায়িত্বে থাকা নূর ও মিজানের সাথে কথা বলার চেষ্টা করলেও প্রতিবেদকের সাথে কথা বলেনি তারা।

এই বিষয়ে সিটি করপোরেশন। প্রধান নিবার্হী সেলিম রেজা বলেন,সঠিক তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।