‌শিকলবাহা ১৫০ মেগাওয়াট বিদ‌্যুত কেন্দ্র আবার উৎপাদ‌নে আস‌ছে – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ২২ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

‌শিকলবাহা ১৫০ মেগাওয়াট বিদ‌্যুত কেন্দ্র আবার উৎপাদ‌নে আস‌ছে

সম্পাদক
ফেব্রুয়ারি ২২, ২০২৩ ৫:১০ অপরাহ্ণ
Link Copied!

 

আ‌সির মনসুর ::
চট্টগ্রামের শিকলবাহা ১৫০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্লান্টের গ্যাস টারবাইন স্থাপনের অনুমোদন দিয়েছে সরকার। এতে খরচ ধরা হয়েছে ৯১ কোটি ৮৫ হাজার ৪৮৯ টাকা।
গ্যাস টারবাইন স্থাপন হলে তেড় বছর বন্ধ থাকার পর আবার আগামী এপ্রিলে উৎপাদনে আসবে বলে জানা গেছে।বুধবার (২২ ফেব্রুয়ারি) ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান জানান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ঢাকার জেঅ্যান্ডসি ইমপেক্সের কাছ থেকে চট্টগ্রামের শিকলবাহা ১৫০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্ল্যান্টের গ্যাস টারবাইন অংশের সংশ্লিষ্ট যন্ত্রাংশ সংগ্রহ, স্থাপন এবং সংশ্লিষ্ট বিশেষজ্ঞ সেবা নেবে। এজন্য ব্যয় হবে ৯১ কোটি ৮৫ হাজার ৪৮৯ টাকা।

বিদ্যুৎকেন্দ্রটির ব্যবস্থাপক কামরুদ্দিন আহমেদ গণমাধ্যমকে জানান, গ্যাস টারবাইনসহ অনান্য যান্ত্রিক ত্রুটির কারণে প্রায় দেড় বছর ধরে বন্ধ আছে। নতুন করে যেসব সংস্কার কাজ হাতে নেওয়া হয়েছে তা বাস্তবায়িত হলে আগামী এপ্রিলে এই কেন্দ্র থেকে বিদ্যুৎ উৎপাদন করা যাবে বলে আমরা আশা করছি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।