ইউক্রেনকে ‘দ্রুত’ অস্ত্র দিতে পশ্চিমাদের প্রতি আহ্বান জানা‌লেন বৃ‌টিশ প্রধানমন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ২৪ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ইউক্রেনকে ‘দ্রুত’ অস্ত্র দিতে পশ্চিমাদের প্রতি আহ্বান জানা‌লেন বৃ‌টিশ প্রধানমন্ত্রী

সম্পাদক
ফেব্রুয়ারি ২৪, ২০২৩ ৮:১০ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক প্রতি‌বেদক ::

ইউক্রেনকে সশস্ত্র করতে পশ্চিমা মিত্রদের ‘দ্রুত এগিয়ে যাওয়ার’ আহ্বান জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক।যুদ্ধ শুরু হওয়ার এক বছর পূর্তির দিনে (২৪ ফেব্রুয়ারি) এ আহ্বান জানান তিনি।ব্রিটিশ প্রধানমন্ত্রী, এটি এখন আমাদের অগ্রাধিকার হতে হবে। ক্রমবর্ধমান পদ্ধতির পরিবর্তে, আমাদের আর্টিলারি, অস্ত্র ও বিমান প্রতিরক্ষায় দ্রুত অগ্রসর হতে হবে।

ইউক্রেনের অবকাঠামোকে লক্ষ্যবস্তু করতে রাশিয়ার ক্ষমতার অপব্যবহার করছে জানিয়ে তিনি বলেন, ইউক্রেনকে দীর্ঘ-পাল্লার অস্ত্র সরবরাহ করা হবে, যা তিনি এই মাসের শুরুতে প্রতিশ্রুতি করেছিলেন।

সম্প্রতি ইউরোপ সফরের সময়, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি পশ্চিমা দেশগুলোর কাছে আধুনিক যুদ্ধবিমান চেয়েছিলেন।

যদিও কোনো দেশই এ বিষয়ে সবুজ সংকেত দেয়নি।

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের নির্দেশ দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সে হিসাবে আজ এই যুদ্ধের এক বছর পূর্ণ হলো। যুদ্ধে ইউক্রেনের হাজারো বেসামরিক, দুই পক্ষের হাজারো সৈনিক নিহত হয়েছে। তবে কবে নাগাদ এটি শেষ হবে বা কোথায় গিয়ে এই যুদ্ধ ঠেকবে তা একদমই ধোঁয়াশা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।