ডায়‌বে‌টিস রো‌গি‌দের ইনস‌্যু‌লিন দে‌বে সরকার: প্রধানমন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ডায়‌বে‌টিস রো‌গি‌দের ইনস‌্যু‌লিন দে‌বে সরকার: প্রধানমন্ত্রী

সম্পাদক
মার্চ ১, ২০২৩ ৬:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

নি‌শিথা  মান‌জেকার ::

কিশোরগঞ্জের মিঠামইনের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে সরকার এখন থেকে ডায়াবেটিস রোগীদের বিনামূল্যে ইনসুলিন দেবে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) তিনি এ ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী বলেন, সরকার চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্য কেন্দ্র, মাতৃসদনের মাধ্যমে জনগণের কাছে পৌঁছে দিচ্ছি। এছাড়াও ৩০ প্রকার ওষুধ বিনামূল্যে দেয়া হচ্ছে। এখন থেকে যারা ডায়াবেটিসের রোগী তাদের আমরা বিনামূল্যে ইনসুলিন দেব, সেই ব্যবস্থা নেয়া হয়েছে। যাতে আমাদের দেশের মানুষ সুস্বাস্থ্যের অধিকারী হয়।
হাওড় অঞ্চলের অতীতের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী আঞ্চলিক ভাষায় বলেন, ‘এই হাওড় অঞ্চলে বর্ষাকালে নাও (নৌকায় চলাচল) আর শুকনাকালে পাও (হেঁটে চলা), এইতো অবস্থা ছিল। কিন্তু এখন আর সে অবস্থা নেই। এখন ১২ মাসই মানুষ রাস্তা দিয়ে চলাচল করতে পারে, সেই ব্যবস্থা করে দিয়েছি।
দীর্ঘ ২৫ বছর পর দ্বিতীয়বারের মতো মিঠামইন উপজেলা সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকাল ১০টা ৫৫ মিনিটে হেলিকপ্টারযোগে ঢাকা থেকে তিনি মিঠামইন পৌঁছান।
এরপর মিঠামইনে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। বেলা ১১টা ২১ মিনিটে তিনি সেনানিবাস উদ্বোধন করেন। পরে মধ্যাহ্নভোজে অংশ নিতে দুপুর ১টার দিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কামালপুরের পৈতৃক নিবাসে পৌঁছান।

রাষ্ট্রপতির বাড়িতে দুপুরের খাবার ও বিশ্রামের পর বিকেল ৩টায় স্থানীয় হ্যালিপ্যাড মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।