দুর্নীতির ব্যয় মেটাতে সরকার বিদ্যুতের দাম বাড়াচ্ছে: ফখরুল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

দুর্নীতির ব্যয় মেটাতে সরকার বিদ্যুতের দাম বাড়াচ্ছে: ফখরুল

সম্পাদক
মার্চ ১, ২০২৩ ৯:৪৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক :;

বিদ্যুৎ খাতে দুর্নীতির ফলে যে ব্যয় বেড়েছে, সেই ঘাটতি মেটাতে সরকার বারবার বিদ্যুতের দাম বাড়াচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কয়েক মাসের মধ্যে তিন দফা বিদ্যুতের দাম বাড়িয়েছে সরকার। বিদ্যুৎ খাতে দুর্নীতির কারণে যে ব্যয় বেড়েছে, তার ঘাটতির জোগান দিতে জনগণের পকেট কাটতে দাম বাড়ানো হচ্ছে। আজ বুধবার (১ মার্চ) বিকালে গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে বরিশাল বিভাগের ইউনিয়ন পর্যায়ের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় বিদ্যুতের দাম বৃদ্ধির প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।

তিনি বলেন, গতকাল রাতে বিদ্যুতের দাম আরো পাঁচ শতাংশ বাড়ানো হয়েছে। যেটা এ কয়েক মাসের মধ্যে তিনবার বাড়ানো হলো। মির্জা ফখরুল বলেন, বিদ্যুতের দাম বৃদ্ধিতে অর্থনীতিতে একটা নেতিবাচক প্রভাব পড়ছে। তাতে করে আমাদের সমস্ত উৎপাদন খরচ বেড়ে যাচ্ছে। কল-কারখানার থেকে শুরু করে মানুষের জীবনযাপনের খরচ বাড়ছে।  নিত্যপণ্যের দাম ৫৯ ভাগ বেড়েছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, চাল-ডাল-তেল লবণের প্রতিটির মূল্য আজকে ভয়ানকভাবে বেড়েছে।

প্রাইমারি বৃত্তির ফল স্থগিতের প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, প্রাইমারি বৃত্তি পরীক্ষার ফল গতকালই ঘোষণা করার চার ঘণ্টার মধ্যে আবাnর সেই ফলাফল স্থগিত করা হলো। অর্থাৎ গোটা শিক্ষা ব্যবস্থাই শুধু নয়, এ প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফলও সঠিকভাবে প্রকাশ করতে পারেনি। পুরোপুরি ব্যর্থ। অন্যদিকে বিশ্ববিদ্যালয়গুলোতে দেখুন, ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের অত্যাচার-নির্যাতনে আজকে মেয়েরা পর্যন্ত নিরাপদ নয় এবং সেখানে কি ভয়াবহ নির্যাতন হয়েছে যে, হাইকোর্ট বলেছে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রয়োজন। সব বিশ্ববিদ্যালয়, কলেজগুলোতে একই অবস্থা।

তিনি বলেন, স্বাস্থ্য ব্যবস্থাও প্রায় ভেঙে পড়ার মতো অবস্থা। তার মধ্যে তাদের লুটপাট বন্ধ নেই। তারা রিজার্ভ থেকে টাকা চুরি করে পাচার করে দিচ্ছে। ব্যাংকগুলো থেকে তারা টাকা পাচার করে বিদেশে বাড়ি তৈরি করছে। গতকাল একটা পত্রিকায় দেখলাম যে, এক ব্যক্তির নিউইয়র্কে ৪০টি বাড়ি টাকার পাচার করে। অন্যদিকে বাংলাদেশের মানুষ খাদ্যাভাবের মধ্যে বসবাস করছে। এ অবস্থা থেকে উত্তরণ ঘটাতে তৃণমূল পর্যায়ের নেতাদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনকে আরো জোরদার করার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুলের সভাপতিত্বে মত বিনিময় সভায় স্থায়ী কমিটির সদস্য মঈন খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।