প্রভোস্ট শামসুল আলমকে অব্যাহতি, পাঁচ ছাত্রীর বিষয়ে শনিবার ব্যবস্থা – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

প্রভোস্ট শামসুল আলমকে অব্যাহতি, পাঁচ ছাত্রীর বিষয়ে শনিবার ব্যবস্থা

সম্পাদক
মার্চ ১, ২০২৩ ৯:৫৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক :;

হাইকোর্টের নির্দেশের প্রেক্ষিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী ফুলপরী খাতুনকে নির্যাতনের ঘটনায় দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক শামসুল আলমকে সাময়িক অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ বুধবার (১ মার্চ) দুপুরে বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের হাইকোর্ট বেঞ্চ এ সংক্রান্ত আদেশের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. শামসুল আলমের সই করা বিজ্ঞপ্তিতে হল অধ্যাপক শামসুল আলমকে প্রভোস্ট পদ থেকে অব্যাহতি দেয়ার কথা জানানো হয়।

এতে বলা হয়, হলে সংঘটিত ঘটনার পরিপ্রেক্ষিতে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়ের কাছ থেকে আদেশের বিষয়ে জেনে হলের প্রভোস্ট অধ্যাপক শামসুল আলমকে পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়েছে।

হাইকোর্টের অপর আদেশের বিষয়ে রেজিস্টার জানান, কোনো শিক্ষার্থীকে বহিষ্কার করতে হলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্ত প্রয়োজন। বৃহস্পতিবার ও শুক্রবার ছুটি থাকায় আগামীকাল শনিবার বেলা ১২টায় ওই কমিটির সভা আহ্বান করা হয়েছে। সেখানে সিদ্ধান্ত নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।