বাংলা‌দে‌শকে ৩ উই‌কে‌টে হারা‌লো ইংল‌্যান্ড – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বাংলা‌দে‌শকে ৩ উই‌কে‌টে হারা‌লো ইংল‌্যান্ড

সম্পাদক
মার্চ ১, ২০২৩ ১১:১৩ অপরাহ্ণ
Link Copied!

রুদ্র রহমান::

বুধবার মিরপুরে টস জিতে ব্যাটিংয়ের নেমে অধিনায়ক তামিম ও লিটন দাস শুরুটা ভালা করলেও চাপ ধরে রাখতে না পেরে পঞ্চম ওভারে ৭ রান করে আউট হন লিটন দাস। এরপর বিপিএলে আসর সেরা নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে ইনিংস বড় করার চেষ্টা করে তামিম। কিন্তু দলীয় ৫১ রানে তামিমকে বোল্ট আউট করেন উড। ৩২ বলে ২৩ রান করে আউট হন টাইগার অধিনায়ক।

এরপর শান্তকে সঙ্গে নিয়ে চাপ সামলানোর চেষ্টা করেন মি. ডিপেন্ডেবল। ইংলিশ লেগ স্পিনার আদিল রশিদের প্রথম ওভারেই ৩৪ বলে ১৭ রান করে কাঁটা পড়েন মুশফিক। ৯৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। এদিন মাত্র ৮ রানে আউট হন সাকিব। ষষ্ঠ উইকেটে মাহমুদুল্লাহকে সঙ্গে নিয়ে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম অর্ধশত পূরণ করে ৫৮ রান করে সাঁজঘরে ফেরেন নাজমুল হাসান শান্ত। এরপর মাহমুদুলাহ (৩১), আফিফ (৯)ও মিরাজ (৭) রানে আউট হলে তলানিতে পড়ে বাংলাদেশ। তাসকিনের (১৪) ও তাইজুলের (১০) রানে ৮ বল হাতে থাকতেই ২০৯ রান অলআউট হয় টাইগাররা।

জবাবে প্রথম ওভারে সাকিব জেসন রয়কে আউট করলে চাপে পড়ে ইংল্যান্ড। আরেক ইংলিশ ওপেনার সল্ট ও জেমস ভিন্সকে আউট করে ইংলিশদের উপর চাপ তৈরি করে তাইজুল ইসলাম। অধিনায়ক বাটলারকে ফিরিয়ে তাসকিনের উদযাপন প্রতিপক্ষকে ভয় দেখায়। এরপর দলকে ভরসা দেয় মালান ও জ্যাক। ৭০ রানের জুটি গড়েন দুই ব্যাটার।

২৬তম ওভারে ২৬ রানে জ্যাককে আউট করেন মেহেদী মিরাজ। এরপর একাধিক চাপ প্রয়োগ করলেও মঈন আলী ও ডেভিড মালানের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ম্যাচে ফেরে ইংল্যান্ড। তবে ৩৫তম ওভারে মঈন আলীকে বোল্ড করে পাল্টা আক্রমন করে বাংলাদেশ। কিন্তু মালানের ১৩৪ বলে শতক পূরণ হলে জয়ে দ্বারপ্রান্তে পৌঁছে যায় ইংল্যান্ড।

মালানের অপরাজিত ১১৪ রানে ৩ উইকেটের জয় পায় ইংল্যান্ড। ম্যাচসেরা হন ডেভিড মালান। সম্পাদনা: এল আর বাদল

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।