হ্যারি ও মেগানকে রাজকীয় বাড়ি ছাড়ার অনুরোধ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ৩ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

হ্যারি ও মেগানকে রাজকীয় বাড়ি ছাড়ার অনুরোধ

সম্পাদক
মার্চ ৩, ২০২৩ ১২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক প্রতি‌বেদক ::

 প্রথমে প্রামাণ্যচিত্র, এর পর আত্মজীবনী ‘স্পেয়ার’। একাধিকবার ব্রিটিশ রাজপরিবারের অন্দর মহলের বিরোধকে চায়ের আড্ডায় টেনে আনেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। সম্প্রতি এ দম্পতিকে ব্রিটেনের বাড়ি খালি করতে বলার পর বিষয়গুলো আবারো আলোচনায় এল। এপি

প্রতিবেদনে বলা হয়, হ্যারির বাবা রাজা তৃতীয় চার্লসের সিংহাসনে অভিষেকের প্রস্তুতির মধ্যে এই খবর একটি বিষয়ই নির্দেশ করছে। রাজপরিবারের সঙ্গে হ্যারি-মেগানের সম্পর্ক আরো অবনতি হয়েছে।

রাজকীয় দায়িত্ব ছেড়ে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় যাওয়ার আগে পর্যন্ত এ দম্পতির প্রধান বাসস্থান ছিল লন্ডনের পশ্চিমে উইন্ডসর ক্যাসেলের ফ্রগমোর কটেজ।

যুক্তরাজ্যের পত্রিকা দ্য সান জানায়, গত ১১ জানুয়ারি হ্যারির স্মৃতিকথা প্রকাশের পরপরই উচ্ছেদ প্রক্রিয়া শুরু করেন রাজা তৃতীয় চার্লস। এবার তা প্রকাশ্যে এল।

হ্যারি-মেগানও বিষয়টি নিশ্চিত করেন। তাদের মুখপাত্র জানান, আমরা নিশ্চিত করতে পারি যে ডিউক ও ডাচেস অব সাসেক্সকে ফ্রগমোর কটেজ খালি করার জন্য অনুরোধ করা হয়েছে।

‘স্পেয়ার’-এ বাবা ও ভাই প্রিন্স উইলিয়ামের সঙ্গে ব্যক্তিগত কথোপকথন তুলে ধরেন হ্যারি। ছিল মা প্রিন্সেস ডায়ানা সম্পর্কে অজানা অনেক তথ্য।

ব্রিটেন ছেড়ে যাওয়ার পর হ্যারি ও মেগান বলেছিলেন, ফ্রগমোর কটেজ তাদের ঘাঁটি। ভবিষ্যতে যুক্তরাজ্যে এলে তারা এখানে থাকবেন। ২০২০ সালের সেপ্টেম্বরে জানান, রাজপরিবারের সদস্য থাকাকালীন বাড়িটি সংস্কারে খরচ হওয়া অর্থ তারা পরিশোধ করে দিয়েছেন।

গত বছরের সেপ্টেম্বরে রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর সিংহাসনে আসীন হন রাজা তৃতীয় চার্লস। আগামী ৬ মে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে আনুষ্ঠানিকভাবে তিনি মুকুট পরবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।