রো‌হিঙ্গা প্রত‌্যাবস‌নে ভারতসহ সকল পররাষ্ট্রমন্ত্রী‌দের সাহায‌্য চাই‌লেন আব্দুল মোমেন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ৩ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

রো‌হিঙ্গা প্রত‌্যাবস‌নে ভারতসহ সকল পররাষ্ট্রমন্ত্রী‌দের সাহায‌্য চাই‌লেন আব্দুল মোমেন

সম্পাদক
মার্চ ৩, ২০২৩ ৭:০৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। শুক্রবার (৩ মার্চ)  নয়াদিল্লিতে তিনি  ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আব্দুল মোমেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করকে জি-২০ পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠক সফলভাবে শেষ করার জন্য অভিনন্দন জানান। উভয় মন্ত্রী দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন। তারা দ্বিপাক্ষিক স্বার্থের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এছাড়া শুক্রবার সকালে ড. মোমেন ব্রাজিল, মেক্সিকো, স্লোভেনিয়া ও সুইডেনের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। বৈঠকে তারা দ্বিপাক্ষিক সহযোগিতা আরো গভীর করার লক্ষ্যে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। তারা চলমান ভূ-রাজনৈতিক ইস্যু এবং জাতিসংঘসহ বহুপাক্ষিক সহযোগিতা বাড়ানোর বিষয়েও মতবিনিময় করেন।

মতবিনিময়ে মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী বলেন, মেক্সিকো শিগগিরই ঢাকায় তাদের কূটনৈতিক মিশন খুলবে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উল্লেখযোগ্য অর্জন সম্পর্কে তার প্রতিপক্ষকে অবহিত করেন। বাংলাদেশ থেকে মিয়ানমারে তাদের দ্রুত প্রত্যাবাসনসহ রোহিঙ্গা সংকট মোকাবেলায় তিনি ওই দেশগুলোর সক্রিয় সমর্থন চেয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।