সায়েন্স ল্যাব এলাকায় বিস্ফোরণে নিহত তিন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ৫ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

সায়েন্স ল্যাব এলাকায় বিস্ফোরণে নিহত তিন

সম্পাদক
মার্চ ৫, ২০২৩ ৬:৩১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকার একটি তিন তলা ভবনের দ্বিতীয় তলায় এসি বিস্ফোরণ ও আগুনের ঘটনায় এখন পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ১৩ জন। বিষয়টি নিশ্চিত করেছেন ধানমন্ডি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া।

আজ রোববার (৫ মার্চ) বেলা ১০টা ৫০ মিনিটে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় ভবনটি আংশিক ধসে পড়ার পাশাপাশি আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের চেষ্টায় বেলা ১১টা ১৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

গুরুতর আহত তিনজনকে উদ্ধার করে পপুলার হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তারা হলেন শফিকুজ্জামান, আব্দুল মান্নান ও তুষার।

আহতরা হলেন জাকির হোসেন জুয়েল (৩৫), মেহেদী হাসান (২৫), তাজউদ্দিন (৩০), কবির হোসেন (৩২), রাবেয়া খাতুন (১৭),  নূরনবী (২৪), কামাল হোসেন (৪০) ও অজ্ঞাত পুরুষ (৩২) এবং দগ্ধরা হলেন আকবর আলী (৫২), আশরাফুজ্জামান (৩৬), আশা আক্তার (২৫), জহুর আলী(৫২) ও হাফিজুর রহমান (৪৫)। তাদের মধ্যে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছয়জন ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন সাতজন।

আহতদের সঙ্গে আসা পথচারী শাহীন ও কামরুল জানান, নিউমার্কেটের ৩৪ মিরপুর রোড সাইন্সল্যাব শিরিন ভবনের রুমের ভেতরে এসি বিস্ফোরণ হয়ে দ্বিতীয় তলা ধসে যায়। এতে তারা আহত হন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইয়ুব হোসেন জানান, নিউ মার্কেট থেকে দগ্ধ ছয়জন এসেছেন। তাদের মধ্যে জহুর আলী শরীরে ৪৪ শতাংশ, আশা আক্তারের ৩০ শতাংশ, আকবর আলীর ৩৭ শতাংশ, হাফিজুর রহমানের আট শতাংশ, আশরাফুজ্জামান ছয় শতাংশ দগ্ধ হয়েছেন ও নূরনবী মাথায় আঘাত পেয়েছেন। আহতদের তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, নিউ মার্কেট থেকে ইটের আঘাতে ঢাকা মেডিকেলে সাতজন এসেছে। সবাইকে জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ বিষয়ে বেলা সোয়া ১১টার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা খালেদা ইয়াসমিন বলেন, বিস্ফোরণের মাধ্যমে রোববার সকালে ভবনটিতে আগুনের ঘটনা ঘটে। তবে কতজন আহত হয়েছে এ বিষয়ে জানা যায়নি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।