ঠাঁই নেই ঢামেকের জরুরি বিভাগে – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ৭ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ঠাঁই নেই ঢামেকের জরুরি বিভাগে

সম্পাদক
মার্চ ৭, ২০২৩ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় হতাহতরা একের পর আসছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে। হঠাৎ এমন রোগীর চাপে  জরুরি বিভাগের কক্ষে রোগী ধারণের ঠাঁই নেই। নিহতদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে পুরো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল। হাসপাতালে এসে সবাই স্বজনদের খুঁজছেন।

জরুরি বিভাগের কক্ষের বাইরে জামাল সিকদার নামে একজনকে দেখা গেল স্যালাইন দিচ্ছেন স্বজনরা।

রক্তাক্ত ও আতঙ্কিত জামাল সিকদার কিছুই বলতে পারছেন না। ফায়ার সার্ভিসের ঢাকা মেডিক্যালে উপস্থিত কর্মী রবিউল ইসলামের তথ্য মতে এখানে আহত হয়ে চিকিৎসা নিচ্ছেন অর্ধশতাধিক মানুষ।

ঢামেকের জরুরি বিভাগের সামনে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার নাজমুল হক বলেন,  আমাদের এখানে  শতাধিক আহত রয়েছেন। তিনজনের চেহারায় আমরা বিস্ফোরণের ভয়াবহতা দেখেছি।

তিনি বলেন, সিদ্দিক বাজারের ঘটনায় মোট কতজন এখন পর্যন্ত হতাহত হয়েছেন হিসেব করতে আমাদের সময় লাগবে। এই মুহূর্তে আমাদের প্রায়োরিটি চিকিৎসা দেয়। আমাদের এখানে যে সুযোগ সুবিধা আছে, কাজে লাগাচ্ছি।

আজ মঙ্গলবার বিকালে গুলিস্তানে পাঁচতলা ওই ভবনের নিচতলায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ১৪ জন নিহত হয়েছেন। এদের মধ্যে দুইজন নারী। নয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ১১ টি ইউনিট কাজ করছে। এ ঘটনায় বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।