আহত‌দের চি‌কিৎসার জন সব ডাক্তার নার্সকে ডাকা হ‌য়ে‌ছে : স্কাস্থ‌্য মন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ৭ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

আহত‌দের চি‌কিৎসার জন সব ডাক্তার নার্সকে ডাকা হ‌য়ে‌ছে : স্কাস্থ‌্য মন্ত্রী

সম্পাদক
মার্চ ৭, ২০২৩ ১০:৫৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে হতাহতদের দেখতে এসে বলেছেন, আমরা জরুরি ভিত্তিতে সব ডাক্তার, নার্সসহ অন্যান্য কর্মকর্তাদের ডেকেছি। তারা এখন চিকিৎসা কার্যক্রম চালাচ্ছেন। আমরা আশেপাশের হাসপাতালেও ব্যবস্থা রেখেছি। ডাক্তাররা সেখানে প্রস্তুত আছেন। আমাদের এখানে জায়গার অভাব হলে পাশের বার্ন ইউনিটে রোগী রাখতে পারব। স্যার সলিমুল্লা মেডিকেলেও রোগী রাখতে পারব।

মঙ্গলবার (৭ মার্চ) রাতে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত মোট ১৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ১২ জনই হাসপাতালে আসার আগে মারা গেছেন। এছাড়া এই ঘটনায় ১১২ আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে অনেকেই  মাথায় বেশি আঘাত পেয়েছেন। রক্তক্ষরণে বেশি মৃত্যু হয়েছে। কিছু মানুষ পুড়েও গেছে। এখন ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে ভর্তি আছে ৬৭ জন। বাকিরা চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছেন।

তিনি বলেন, শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ৭ জন ভর্তি হয়েছেন। তাদের ২-১ জনের ৮০ শতাংশ পুড়ে গেছে। তারা আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। অনেকে বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। এখানে সার্বিকভাবে চেষ্টা করা হচ্ছে সবাইকে চিকিৎসা দিতে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।