সি‌দ্দিকবাজা‌রে ভবন বিস্ফোরণে নিহত বেড়ে ১৯ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ৮ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

সি‌দ্দিকবাজা‌রে ভবন বিস্ফোরণে নিহত বেড়ে ১৯

সম্পাদক
মার্চ ৮, ২০২৩ ১২:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

বিপ্লব রহমান: রাজধানীর গুলিস্তানে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ জনে এবং আহত হয়েছেন দুইশতাধিক। নিহতদের মধ্যে পুরুষ ১৬ জন ও ২জন নারী। নিহতদের মধ্যে ৮ জনের পরিচয় পরিচয় পাওয়া গেছে । আহত দুই শতাধিক। 

মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে সিদ্দিকবাজারে বিআরটিসি বাসস্ট্যান্ডের পাশে একটি ৮ তলা ভবনের নিচতলায় এ ভয়াবহ বিস্ফোরণ ঘটে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বিস্ফোরণের ভয়াবহতা এত বেশি ছিল যে মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় পুরো এলাকা। দেয়াল ভেঙে এসে পড়ে রাস্তায়। ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শবর্তী ভবনগুলোও। ভেঙে পড়েছে অনেক ভবনের কাঁচ। বাসযাত্রী থেকে শুরু করে পথচারী পর্যন্ত বিস্ফোরণের আশেপাশে থাকা সবাই হতাহত হয়েছেন। ঘটনার পর রিক্সা, ঠেলাগাড়ি, ট্রাক, গাড়ি ও অ্যাম্বুলেন্সসহ যে যেভাবে পারছে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে থাকে।

ঘটনাটি কেমন ভয়াবহ ছিল, তার বর্ণনা দিয়েছেন একজন প্রত্যক্ষদর্শী। সাংবাদিকদের তিনি বললেন, আমি ব্র্যাক ব্যাংকের পাশেই দাঁড়িয়ে ছিলাম। হঠাৎ প্রচণ্ড শব্দ শুনে বিল্ডিংয়ের সামনে এসে দেখি, বিল্ডিং থেকে প্রচণ্ড ধোঁয়া উড়ছে।

তিনি বলেন, সেখানকার ইট, কাঠ ছিটকে এসে সামনে যারা ছিল, তাদের গায়ে পড়েছে, কেউ কেউ চাপা পড়েছে। বিল্ডিংয়ের সামনে কয়েকটা ভ্যান ছিল, সেগুলোর কয়েকজন চালক দেয়ালের নিচে চাপা পড়েছে। সামনের রাস্তায় একটা বাস জ্যামে দাঁড়িয়েছিল, সেই বাসটির এই পাশের সবগুলো কাঁচ ভেঙ্গে পড়েছে। বাসে যারা ছিল, তাদেরও অনেকে আহত হয়েছে।

তিনি আরো বলেন, আমি দেখি, বিল্ডিংয়ের সামনে অনেকে আহত হয়ে পড়ে আছেন, তাদের রক্ত পড়ছে। আশেপাশের সবাই ছুটে এসে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর চেষ্টা করছেন।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাশেদ বিন খালেদ বলেন, বিস্ফোরণে পাশাপাশি থাকা একটি সাত তলা ও একটি পাঁচ তলা ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের একজন কর্মকর্তা জানান, বিকেল ৪টা ৫০ মিনিটে বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। সেখানে ১১টি ইউনিট কাজ করেছে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি জানান, বম্ব ডিসপোজাল ইউনিট বাড়িটি পরীক্ষা নিরীক্ষা করেছে। তারা বিস্ফোরক দ্রব্য ব্যবহারের কোনো আলামত পাননি। তারপরও দুর্ঘটনাটি নাশকতা কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।