বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন কেউই শঙ্কামুক্ত নয়: ডা. সামন্ত লাল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ৮ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন কেউই শঙ্কামুক্ত নয়: ডা. সামন্ত লাল

সম্পাদক
মার্চ ৮, ২০২৩ ৮:০২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::
বুধবার (৮ মার্চ) সকাল ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে উপস্থিত সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।ডা. সামন্ত লাল সেন বলেন, এই ঘটনায় আমাদের এখানে ১১ জন রোগী এসেছিল। এর মধ্যে একজনকে বার্ন না থাকার কারণে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।বাকি ১০ জন এখানে চিকিৎসাধীন।

তিনি আরো বলেন, চিকিৎসাধীন ১০ জনের মধ্যে তিনজন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন।

 

তাদের মধ্যে দুইজনকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বাকি ৭ জন এইচডিইউতে চিকিৎসাধীন আছেন।

 

বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন কেউই শঙ্কামুক্ত নয় জানিয়ে তিনি বলেন, প্রত্যেকের শ্বাসনালি পুড়ে গেছে। কারো ৮০ শতাংশ, কারো ৯০ শতাংশ, কারো ৫০ শতাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। ৪৮ ঘণ্টা না যাওয়া পর্যন্ত কাউকেই শঙ্কামুক্ত বলা যাচ্ছে না।

এর আগে মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৫টার দিকে গুলিস্তানের বিআরটিসি বাস কাউন্টারের পাশে সিদ্দিক বাজারে বিস্ফোরণ ঘটে। এতে এখন পর্যন্ত ১৭ জন নিহত হয়েছে, আহত হয়েছে শতাধিক। আহতদের ঢামেকসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।