টি২০তে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে প্রথম হারাল বাংলাদেশ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ৯ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

টি২০তে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে প্রথম হারাল বাংলাদেশ

সম্পাদক
মার্চ ৯, ২০২৩ ৮:২৫ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক ::

বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে সিরিজের প্রথম টি২০ ম্যাচে ছয় উইকেটে হারানোর কৃতিত্ব দেখাল বাংলাদেশ। আজ চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অতিথিদের তোলা ১৫৬ রান ছয় উইকেটে ও ১২ বল হাতে রেখে টপকে যায় টাইগাররা।

পাওয়ার প্লের ৬ ওভারে বিনা উইকেটে ৫১ রান ও ১০ ওভারশেষে এক উইকেটে ৮০ রান তুলে নিয়ে বড় সংগ্রহের ইঙ্গিত দিচ্ছিল। যদিও স্বাগতিক বাংলাদেশের বোলাররা ঘুরে দাঁড়িয়ে অতিথি দলকে ১৬০ রানের আগেই আটকে দেন। এরপর নাজমুল হোসেন শান্ত, অভিষিক্ত তৌহিদ হৃদয়, দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা রনি তালুকদার ও শেষ দিকে সাকিব আল হাসান ও আফিফ হোসেনের দৃঢ়তায় জয় নিয়ে ঘরে ফেরে স্বাগতিকরা।

শান্ত ৩১ বলে ৫১, সাকিব ২৪ বলে ৩৪*, হৃদয় ১৭ বলে ২৪, রনি ১৪ বলে ২১ ও আফিফ ১৩ বলে ১৫* রান করেন।

এই প্রথম টি২০তে ইংল্যান্ডকে হারানোর কৃতিত্ব দেখাল বাংলাদেশ। যদিও সংক্ষিপ্ত ফরম্যাটে লড়াইয়ের ইতিহাসও খুব পুরনো নয়। এটা দুই দলের মাত্র দ্বিতীয় লড়াই। ২০২১ সালে আবুধাবিতে টি২০ বিশ্বকাপে প্রথমবার মুখোমুখি হয়েছিল দুই দল। সেই ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে হারায় ইংলিশরা। হেড-টু-হেড এখন ১-১। এবার সিরিজ জয়ের স্বপ্নও দেখতে পারেন সাকিবরা। ২০২১ সালে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে সিরিজের হারানোর গৌরব রয়েছে বাংলাদেশের।

সম্প্রতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশকে ২-১-এ হারিয়েছে জস বাটলারের দল। যদিও চট্টগ্রামে শেষ ওয়ানডেতে জিতেছে বাংলাদেশ। ওয়ানডের সেই আত্মবিশ্বাস এবার টি২০ সিরিজে টেনে আনলেন সাকিবরা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ডের পক্ষে ৪২ বলে চারটি বাউন্ডারি ও চারটি ছক্কার সাহায্যে ৬৭ রান করেন বাটলার। এছাড়া ফিল সল্ট ৩৫ বলে ৩৮ ও বেন ডাকেট ১৩ বলে ২০ রান করেন। হাসান মাহমুদ ২৬ রানে দুটি উইকেট নেন। এছাড়া তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান প্রত্যেকেই নেন একটি করে উইকেট।

এই ম্যাচে বাংলাদেশের জার্সিতে অভিষেক ঘটেছে সিলেট স্ট্রাইকার্সের হয়ে এবারের বিপিএলে দুর্দান্ত পারফর্ম করা ব্যাটার তৌহিদ হৃদয়ের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।