অবৈধ ক্ষমতায় ছুটি: মনিপুর স্কুলের সভাপতিকে শো – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১০ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

অবৈধ ক্ষমতায় ছুটি: মনিপুর স্কুলের সভাপতিকে শো

সম্পাদক
মার্চ ১০, ২০২৩ ১০:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

নাইনা রহমান ::

রাজধানীর মিরপুর থানাধীন মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের এডহক কমিটির সভাপতি এ কে এম দেলোয়ার হোসেনকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।সরকারি নির্দেশ অমান্য করে সিনিয়র শিক্ষককে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব দিতে অবহেলা এবং প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় বৃহস্পতিবার (৯ মার্চ) ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর আবু তালেব মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত চিঠিতে তাকে শোকজ করা হয়।

প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক মো. জাকির হোসেনের আবেদন এবং বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ আমলে নিয়ে এ শোকজ করা হয়।চিঠিতে বলা হয়, ঢাকা মহানগরীর মিরপুর থানাধীন মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের এডহক কমিটির সভাপতি এ কে এম দেলোয়ার হোসেন মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক প্রতিষ্ঠানের জ্যোষ্ঠতম শিক্ষক মো. জাকির হোসেনকে (ইনডেক্স নং-২০৮) ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব দিতে অবহেলা এবং কমিটির সভাপতি স্বাক্ষরিত নোটিশে ৯-১৫ মার্চ শ্রেণি কার্যক্রমসহ সব দাপ্তরিক কার্যক্রম বন্ধের ঘোষণা দেওয়া হয়।যা শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি ছুটির তালিকার প্রজ্ঞাপনের লঙ্ঘন। প্রজ্ঞাপন অনুযায়ী প্রতিষ্ঠান প্রধানের সংরক্ষিত ছুটি তিনদিন।
সভাপতি কর্তৃক পাঁচদিন ছুটি ঘোষণার বিষয়টি এখতিয়ার বহির্ভূত ও সরকারের জারি করা নির্দেশনা অমান্য করার শামিল। এ অবস্থায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নির্দেশনা পালনে অনীহা এবং সরকার নির্দেশনা অমান্য করায় এডহক কমিটির সভাপতিকে প্রবিধান ২০০৯ এর অনু এ ৩৮ এর (১) অনুযায়ী কেন অব্যাহতি দেওয়া হবে না, সে বিষয়ে আগামী তিন কর্মদিবসের মধ্যে কারণ ব্যাখ্যা করে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।প্রতিষ্ঠানটির নানা অনিয়মের কারণে এ নির্দেশনা দেওয়া হয় বলে শিক্ষা বোর্ড জানিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।