অ‌ভি‌নেত্রী রে‌বেকার আজ জন্ম দিন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ১১ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

অ‌ভি‌নেত্রী রে‌বেকার আজ জন্ম দিন

সম্পাদক
মার্চ ১১, ২০২৩ ১০:০২ পূর্বাহ্ণ
Link Copied!

রেবেকার শুভ জন্মদিন আজ।
( পারিবারিক নাম রাবেয়া ও বৈবাহিক নাম রেবেকা রউফ । তিনি রে‌বেকা না‌মেই অ‌ভি‌নেত্রী হিসাবে পরিচিত) । জন্ম ১১ মার্চ ১৯৭১ পেশা চলচ্চিত্র অভিনেত্রী। রেবেকা ১৯৮৫ সালে ইবনে মিজান পরিচালিত রাজবধূ চলচ্চিত্রে শিশুশিল্পী হিসাবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পে অভিষেক ঘটে।

রেবেকা ১৯৭১ সালের ১১ মার্চ মাদারীপুরের শিবচরে বাবা আব্দুল আজিজ খান ও মা তসিরুন্নেসার ঘরে রাবেয়া হিসাবে জন্মগ্রহণ করেন। দুই ভাই দুই বোনের মধ্যে তিনিই সবার বড়। তার “রাবেয়া” নাম পরিবর্তন করে প্রয়াত পরিচালক শিবলি সাদিক নাম দেন “রেবেকা”। রেবেকা চিত্রনায়ক ফরহাদ রউফকে ১৯৯৭ সালের ১৭ জুন বিয়ে করেন। এই দম্পতির ফারদিন রউফ ও রাকা রউফ নামে দুই সন্তান রয়েছে।

রেবেকা ১৯৮৫ সালে দশম শ্রেণীতে পড়ার সময় ইবনে মিজান পরিচালিত রাজবধূ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার শিশুশিল্পী হিসাবে বাংলাদেশী চলচ্চিত্র শিল্পে অভিষেক ঘটে। এরপর তিনি নায়িকা হিসেবে প্রথম অভিনয় করেন ১৯৯০ সালে শিবলি সাদিক পরিচালিত অর্জন চলচ্চিত্রে। অর্জন চলচ্চিত্রটিতে তিন নায়িকার একজন ছিলেন তিনি, অন্য দুজন ছিলেন অঞ্জু ঘোষ ও কবিতা। এতে রেবেকার বিপরীতে ছিলেন প্রয়াত অভিনেতা মিঠুন। এরপর তিনি অন্যতম নায়িকা হিসেবে শেখ নজরুল ইসলামের চাঁদের আলো ছবিতে ওমর সানির বিপরীতে, আজমল হুদা মিঠুর চোর ডাকাত পুলিশ, শিবলি সাদিকের মা মাটি দেশ, নাদিম মাহমুদের আন্দোলন, ফিরোজ আল মামুন পরিচালিত একে ফিল্মস প্রযোজিত কমলার বনবাস চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয় করেন, এতে তার বিপরীতে ছিলেন আনোয়ার শরীফ। এই চলচ্চিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হন তিনি। দুলনা, দংশন, সম্মান, অচেনা ও ত্রাসসহ আরও বেশ কিছু চলচ্চিত্রে নায়িকা হিসাবে অভিনয় করেন তিনি। তার স্বামী অভিনেতা ফরহাদের সঙ্গেও একটি চলচ্চিত্র ময়নামতির সংসার-এ অভিনয় করেছেন তিনি। কালাম কায়সার পরিচালিত চরম প্রতিশোধ চলচ্চিত্রে অভিনেতা রুবেলের মা চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে “মা” চরিত্রে রেবেকার যাত্রা শুরু হয়। এরপর মা হিসেবেই তিনি কাজ করে যাচ্ছেন। তার অভিনীত কয়েকটি উল্লেখযোগ্য চলচ্চিত্র মধ্যে চালবাজ, নায়ক, মেন্টাল, রাত্রির যাত্রী, পাংকু জামাই, তুই শুধু আমার, বেপরোয়া, নোলক, সুলতান: দ্য সেভিয়ার ইত্যাদি অন্যতম।

চলচ্চিত্রের পাশাপাশি বেশ কয়েকটি টিভি নাটকেও অভিনয় করেছেন রেবেকা। সাদেক সিদ্দিকী, মাইনুল হোসেন খোকন, সুজন বড়ুয়াসহ আরও বেশ ক’জন নির্মাতার নির্দেশনায় নাটকে অভিনয় করেছেন তিনি। বেদের মেয়ে জোছনা ও কাশেম মালার প্রেম নামের কয়েকটি মঞ্চনাটকেও অভিনয় করেছেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।