অস্কারের সেরা অভিনেতা ব্রেন্ডন ফ্রেজার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ১৩ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

অস্কারের সেরা অভিনেতা ব্রেন্ডন ফ্রেজার

সম্পাদক
মার্চ ১৩, ২০২৩ ১২:৩২ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন প্রতি‌বেদক ::

উইল স্মিথের পর এবার অস্কারে সেরা অভিনেতার পুরস্কার জিতলেন ব্রেন্ডন ফ্রেজার। বাংলাদেশ সময় সোমবার সকালে যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনে অস্কারের ৯৫তম আসরে এ পুরস্কার ঘোষণা করা হয়।

‘দ্য হোয়েল’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য এ পুরস্কার জিতলেন ব্রেন্ডন। এই বিভাগে আরও মনোনয়ন পেয়েছেন অস্টিন বাটলার, কলিন ফ্যারেল, পল মেসকাল ও বিল নাই।
স্যামুয়েল ডি হান্টারের একই নামের নাটক অবলম্বনে তৈরি করা হয়েছে সিনেমাটি।

ছবিতে ফ্রেজার অভিনয় করেছেন একজন ৬০০ পাউন্ড ওজনের সমকামীর চরিত্রে। অতিরিক্ত ওজন ও অসুস্থতার কারণে হুইলচেয়ারই যার ভরসা। ১৭ বছর বয়সি মেয়ের সঙ্গে সম্পর্ক ঠিক করার চেষ্টা করে যান তিনি।

এই ছবিতে অভিনয়ের জন্য ফ্রেজারকে পুরো ছবিজুড়ে প্রায় ৩০০ পাউন্ড ওজনের প্রস্থেটিক স্যুট পরতে হয়েছে। স্যুটটি কিছুটা জ্যাকেটের মতো, যার ওপরে এয়ারব্রাশ মেকআপ করা হতো, যেন সেটি মানুষের ত্বকের মতো দেখায়। চরিত্রের জন্য নিজেকে প্রস্তুত করতে প্রতিদিন প্রায় ছয় ঘণ্টা মেকআপ চেয়ারে থাকতে হতো তাকে।

চলচ্চিত্র জগতের সবচেয়ে অভিজাত পুরস্কার অস্কার। লসঅ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ২৩টি শাখায় পুরস্কার বিতরণের আয়োজন শুরু হয়েছে।

এদিকে এভরিথিং এভরিহয়্যার অল আর্ট চলচ্চিত্রের জন্য সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন ড্যানিয়েল কোয়ান ও ড্যানিয়েল শাইনার্ট। সেরা গান হিসেবে অস্কার জিতেছেন দক্ষিণ ভারতীয় সিনেমা ‘আরআরআর’-এর আলোচিত গান নাটু নাটু।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।