উওরা ইউনাইটেড কলেজ দুর্নী‌তি : অ‌তি‌রিক্ত টাকা নেবার অ‌ভি‌যোগ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ১৩ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

উওরা ইউনাইটেড কলেজ দুর্নী‌তি : অ‌তি‌রিক্ত টাকা নেবার অ‌ভি‌যোগ

সম্পাদক
মার্চ ১৩, ২০২৩ ২:০৯ অপরাহ্ণ
Link Copied!

নিহাদ জামান :

রাজধানীর উওরা ইউনাইটেড কলেজের বিরুদ্ধে শিক্ষার্থীরা বিভিন্ন অনিয়মের লিখিত অভিযোগ করছে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক বোর্ডের চেয়ারম্যানের কাছে। অভিযোগে লেখা আছে বোর্ডের অনুমতি ছাড়াই টেস্ট পরীক্ষা ও ৩৪ হাজার টাকা জোর পূর্বক ছাএ ছাএীদের কাছ থেকে নেয়া হচ্ছে।যাঁরাই প্রতিবাদ করছে তাদের পরীক্ষার হল থেকে লান্চিত করে বেড় করে দিচ্ছে এই কলেজের চেয়ারম্যান জাকির হুসাইন রিয়াজ।

উওরা ইউনাইটেড কলেজের শিক্ষার্থী বৃষ্টি বলেন,আমি টিসি নিতে গিয়েছিলাম তখন আমাকে সহ আমার সাথের সহকর্মীদের বলা হয় ২ বছরে ১৫ হাজার টাকা নিবে। কিন্তু এখন সবার কাছথেকে ৩৪ হাজার টাকা চাচ্ছে।টাকা না দিলে হল থেকে বেড় করে দিচ্ছে।

নাম না জানানোর চেষ্টা করা শর্তে আরেকজন ছাএ বলেন,শিক্ষা সমাজকে তারা কলুষিত করছে,শিক্ষা মহান পেশা এক শ্রেনীর কথিত শিক্ষকরা সমাজকে শিক্ষা নিয়ে বানিজ্য শুরু করছে।এর থেকে মুক্তি চাই আমরা।

উওরা ইউনাইটেড কলেজের সাবেক একজন শিক্ষক বলেন,আমি সহ ১৫ জন শিক্ষক তার কাছে প্রায় ১৭ লক্ষ টাকা পাব কিন্তু আমাদের কোন টাকা দিচ্ছে না উল্টো হুমকি ধামকি দেয়।এই বিষয়ে আমরা সকলে উওরা পূর্ব থানায় একটি লিখিত অভিযোগ করেছি।

এই বিষয়ে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যা ন প্রফেসর তপন কুমার সরকার বলেন,আমর এখনো টেস্ট পরীক্ষার জন্য কোন অনুমতি দেয় নি।তারা কিভাবে পরীক্ষা নিচ্ছে।বিষয়টি গুরুত্বপূর্ণ ভাবে আমরা দেখছি।কোন অনিয়ম হলে তদন্ত পূর্বক অবশ্যই ব্যবস্থা গ্রহন করবো।

এই বিষয় উওরা ইউনাইটেড কলেজের চেয়ারম্যান জাকির হুসাইন রিয়াজকে প্রতিবেদক মুঠোফোনে ফোন দিলে ধমক দিয়ে বলেন,ওই মিয়া তোমাকে কি কমু যা মন চায় লিখগা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।