ইংল্যান্ডকে বাংলাওয়াশ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ১৪ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ইংল্যান্ডকে বাংলাওয়াশ

সম্পাদক
মার্চ ১৪, ২০২৩ ৬:৫১ অপরাহ্ণ
Link Copied!

শাহ নি‌শির ::

১৫৯ রানের লক্ষ্যে ১৩ ওভার শেষে ১ উইকেটে ১০০ রান। এ ম্যাচে পরিষ্কার ফেবারিট ছিল ইংল্যান্ড। ক্রিজে ছিলেন দুই থিতু ব্যাটসম্যান ডেভিড ম্যালান ও জস বাটলার।

এরপরের ২ ওভারেই বদলে গেল চিত্রটা। ডেভিড ম্যালানকে ফেরালেন তাসকিন আহমেদ। জস বাটলার ঠিক পরের বলে রানআউট। আরেকবার পথ হারাল ইংল্যান্ড। আরেকবার দুর্দান্ত প্রত্যাবর্তনে ম্যাচ জিতল বাংলাদেশ।

১, ২, ৩—বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ধবলধোলাই! ওয়ানডে সিরিজে শেষ ম্যাচ জিতে ধবলধোলাই হওয়া আটকেছিল বাংলাদেশ, তবের পরের তিন ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে সে স্বাদ দিল সাকিব আল হাসানের দল।

৩ ম্যাচের সিরিজে প্রতিপক্ষকে এ নিয়ে দ্বিতীয়বার ধবলধোলাই করল বাংলাদেশ, সর্বশেষ ২০১২ সালে আয়ারল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল তারা।

হাসান মাহমুদ ও মিরাজ ছাড়া বাকিরা উইকেটের দেখা পেয়েছেন। তবে হাসান ডেথ ওভারে স্নায়ু ধরে রেখেছেন, মিরাজ তো ফিল্ডিংয়েও ছিলেন দারুণ। দারুণ ছিল সাকিবের অধিনায়কত্বও।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ পথ হারিয়েছিল শেষ ৫ ওভারে। সে সময়ে উঠেছিল মাত্র ২৭ রান। ইংল্যান্ড শেষ ৫ ওভারে তুলেছে ৩৪ রান, তবে যথেষ্ট হয়নি সেটিও।

বাংলাদেশ ৩, ইংল্যান্ড ০

শেষ ওভারে প্রয়োজন ২৭ রান।

প্রথম বল লো ফুলটস, লং অফ দিয়ে চার ওকসের।

দ্বিতীয় বলে অফ স্টাম্প বরাবর ব্লকহোলে, এবার পয়েন্ট দিয়ে চার।

তৃতীয় বল অফ স্টাম্পের বাইরে স্লোয়ার, ব্যাটে বলে করতে পারেননি ওকস, বাই থেকে ১ রান।

চতুর্থ বল একই লাইন, আবার মিস, আবার বাই থেকে ১ রান।

পঞ্চম বল আবার স্লোয়ার, এবার আর বাইয়ের জন্যও দৌড়াননি ক্রিস ওকস।

শেষ বলও ডট।

বাংলাদেশ ১৬ রানে জয়ী, সিরিজ ৩-০-তে জয়ী।

সাকিবে শেষ কারেন

১৯তম ওভারে নিজেকে এনেছেন সাকিব, ব্যাকফুটে গিয়ে তুলে মারতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে তানভীরের হাতে ধরা পড়েছেন স্যাম কারেন। ১১ বলে ৩১ রান, ম্যাচ বাংলাদেশের হাতে!

তাসকিনের জোড়া উইকেটের ওভার

তাসকিনের ফুললেংথের বল, ডাকেট মিস করে গেছেন পুরো। উপড়ে গেছে অফ স্টাম্প। এ ওভারের শুরুতেও একটু পিছিয়েই হয়তো ছিল বাংলাদেশ, তবে এখন স্বাগতিকদের পরিষ্কার ফেবারিট বানিয়ে দিলেন তাসকিন। ১৮ বলে ইংল্যান্ডের প্রয়োজন ঠিক দ্বিগুণ ৩৬ রান।

মঈন ক মিরাজ ব তাসকিন

তাসকিন আর স্লোয়ারের দিকে এগোননি, সফলও হয়েছেন তাতেই। লেংথ থেকে ঘুরিয়ে মিডউইকেট পার করতে গিয়ে সীমানার ওপর মিরাজের হাতে ধরা পড়েছেন মঈন আলী, ১০ বলে ৯ রান করেই।

হাসানের ওভারে ১১

স্লোয়ার, স্লোয়ার, স্লোয়ার… হাসানের স্লোয়ার এ ওভারে হয়ে পড়ল অনুমিত। প্রথমে মঈন আলী লং অনের ওপর দিয়ে পাঠালেন বাইরে, এরপর পুলের মতো করে ঘুরিয়ে চার মারলেন ডাকেট। হাসানের করা ১৬তম ওভারে এলো ১১ রান। শেষ ৪ ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ৪০ রান।

৩৬ বলে ইংল্যান্ডের প্রয়োজন ৫৭ রান। বেন ডাকেটের সঙ্গে ক্রিজে মঈন আলী।

আউট বাটলারও

ম্যালান আউট, ঠিক পরের বলে আউট বাটলারও। মোস্তাফিজের লেংথ বলটা পয়েন্টে খেলে সিঙ্গেল নিতে গিয়েছিলেন বেন ডাকেট, সাড়াও দিয়েছিলেন বাটলার। তবে মিরাজের সরাসরি থ্রোয়ে ভেঙেছে স্টাম্প। জেগে উঠেছে মিরপুর, আবারও গুচ্ছাকারে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে গেছে ইংল্যান্ড!

ইংল্যান্ড অধিনায়ক থেমেছেন ৩১ বলে ৪০ রান করে।

১৭: ৫৬, মার্চ ১৪
মোস্তাফিজের ১০০

স্লো বাউন্সার, পুল করতে গিয়ে ঠিক ব্যাটে-বলে করতে পারেননি ম্যালান। উইকেটের পেছনে লিটন দাস নিয়েছেন সহজ ক্যাচ। ৪৭ বলে ৫৩ রান করে ফিরেছেন ম্যালান।

এ উইকেটেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিবের পর বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে ১০০ উইকেট পূর্ণ হয়ে গেল মোস্তাফিজের। সব মিলিয়ে মোস্তাফিজের আগে এ কীর্তি আছে মাত্র পাঁচ জনের—টিম সাউদি, সাকিব, রশিদ খান, ইশ সোধি ও লাসিথ মালিঙ্গা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।