২৭ মার্চ শুরু ইতালীতে বৈধভাবে যাওয়ার সরাস‌রি অনলাইন যোগা‌যোগ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১৫ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

২৭ মার্চ শুরু ইতালীতে বৈধভাবে যাওয়ার সরাস‌রি অনলাইন যোগা‌যোগ

সম্পাদক
মার্চ ১৫, ২০২৩ ১২:২১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

ইতালীর সঙ্গে অভিবাসন বিষয়ে সহযোগিতা চুক্তি করা দেশগুলো হলো: আলবেনিয়া, আলজেরিয়া, বাংলাদেশ, বসনিয়া-হার্জেগোভিনা, মিশর, এল সালভাদর, ইথিওপিয়া, গাম্বিয়া, জর্জিয়া, ঘানা, গুয়াতেমালা, ভারত , আইভরি কোস্ট, জাপান, কসোভো, মালি, মরিশাস, মলদোভা, মন্টিনিগ্রো, মরক্কো, নাইজার, নাইজেরিয়া, পাকিস্তান, পেরু, ফিলিপাইন, উত্তর মেসিডোনিয়া প্রজাতন্ত্র, সেনেগাল, সার্বিয়া, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, সুদান, তিউনিসিয়া এবং ইউক্রেন।

এ চুক্তির আওতায় কৃষি, পর্যটন, ও হোটেল খাতে মৌসুমী শ্রমিক নেয়া হবে ৪৪০০০। তৃতীয় পক্ষ চুক্তির আওতায় ও প্রায় ৩০১০৫ জন আসতে পারবেন।

কোন ধরনের কাজের আওতায় বিদেশী শ্রমিক আসতে পারবে?
১. মালামাল পরিবহনের জন্য তৃতীয় পক্ষের আওতায়; ২. নির্মাণ খাত; ৩. পর্যটন খাত এবং ৪. কৃষি ও মৌসুমী কাজে শ্রমিকরা আসতে পারবে।

আবেদন প্রক্রিয়া:
১. বিভিন্ন অনলাইন পোর্টালের মাধ্যমে কাজের খোঁজ করা যেতে পারে; ২. নিয়োগ কর্তাদের তালিকা থেকে যোগাযোগ করা যেতে পারে; ৩. তারপর নিয়োগকর্তার কর্তৃক  নির্বাচিত হওয়ার পরে নিয়োগকর্তা প্রার্থীর জন্য পোর্টালে সংরক্ষিত আবেদনপত্রগুলি পূরণ করবেন: https://nullaostalavoro.dlci.interno.it,  এ ওয়েবসাইটে জমা দেওয়া হবে। এরপর আবেদনকারী নিজে থেকেই ভিসার জন্য আবেদন করতে পারবেন। আগামী ২৭ মার্চ থেকে ৩১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত আবেদন গ্রহণ করা যাবে।

দালাল বা প্রতারক থেকে সাবধান হয়ে নিজেরাই যোগাযোগ করুন। অথবা যে কোম্পানীর কাজের কথা বলছে সেটা যাচাই করে পদক্ষেপ নিবেন। ঈষৎ সম্পাদিত

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।