সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভোটে বিশৃঙ্খলা: প্রার্থীসহ ১১২ জনের বিরুদ্ধে মামলা – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১৬ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভোটে বিশৃঙ্খলা: প্রার্থীসহ ১১২ জনের বিরুদ্ধে মামলা

সম্পাদক
মার্চ ১৬, ২০২৩ ২:৫১ অপরাহ্ণ
Link Copied!

র‌ফিক ইসলাম: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিশৃঙ্খলা ও হট্টগোলের ঘটনায় বুধবার রাতে রাজধানীর শাহবাগ থানায় মামলা করা হয়েছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক আডভোকেট মনিরুজ্জামান বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় বিএনপিপন্থী আইনজীবী প্যানেলের সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০০ জনকে আসামি করা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে (২০২৩-২৪) আওয়ামী লীগ ও বিএনপি-সমর্থিত আইনজীবীদের মধ্যে দ্বন্দ্বের জেরে হট্টগোল, হইচই ও ধাক্কাধাক্কি হয়। হট্টগোলের কারণে নির্ধারিত সময় সকাল দশটায় ভোট গ্রহণ শুরু করা যায়নি। পরে প্রায় দুই ঘণ্টা পর ভোটগ্রহণ শুরু হয়।

জানা যায়, বিএনপি সমর্থক আইনজীবীদের সঙ্গে পুলিশ ও সরকার সমর্থক আইনজীবীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। বেলা সাড়ে ৩টা থেকে ৪টা পর্যন্ত এ ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। এ সময় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজলের কক্ষসহ বেশ কয়েকটি আইনজীবীদের কক্ষের গ্লাস ভাঙচুর করা হয়। এ ঘটনার পর আইনজীবী ও বিচারপ্রার্থীদের মধ্যে উত্তেজনা ও আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।