সুপ্রিম কোর্ট বারে আওয়ামী লীগ সমর্থিতরা পূর্ণ প্যানেলে জয়ী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১৭ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

সুপ্রিম কোর্ট বারে আওয়ামী লীগ সমর্থিতরা পূর্ণ প্যানেলে জয়ী

সম্পাদক
মার্চ ১৭, ২০২৩ ৫:৫৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

বিএনপি সমর্থিতদের বর্জন করা বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে পূর্ণ প্যানেলে জয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিতরা।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত প্যানেলের জ্যেষ্ঠ আইনজীবী মো. মোমতাজ উদ্দিন ফকির সভাপতি এবং সম্পাদক হিসেবে একই প্যানেলের আব্দুন নুর দুলাল পুনর্নির্বাচিত হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার (১৬ মার্চ) দিবাগত রাতে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক মো. মনিরুজ্জামান।

গত বুধবার ও বৃহস্পতিবার ভোটগ্রহণ হয়। প্রথমদিনই নিরপেক্ষ প্যানেলের মাধ্যমে নির্বাচনের দাবিতে ভোট থেকে বিরত থাকে বিএনপি সমর্থিতরা। এ সময় দুইপক্ষে ব্যাপক হট্টগোল ও ধাক্কাধাক্কি হয়।

ঘোষিত ফলাফলে মো. মোমতাজ উদ্দিন ফকির পেয়েছেন ৩৭২৫ ভোট। ভোট থেকে বিরত থাকলেও নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের এ এম মাহবুব উদ্দিন খোকন পেয়েছেন ২৯৩ ভোট।

সম্পাদক পদে আব্দুন নুর দুলাল পেয়েছেন ৩৭৪১ ভোট। প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত রুহুল কুদ্দুস কাজল পেয়েছেন ৩০৯ ভোট।

বিজয়ী অন্য প্রার্থীরা হলেন সহ-সভাপতি মোহাম্মদ আলী আজম ও জেসমিন সুলতানা, কোষাধ্যক্ষ মাসুদ আলম চৌধুরী, সহ-সম্পাদক নুরে আলম উজ্জ্বল ও হারুনুর রশিদ।

কার্যনির্বাহী সাত সদস্য হলেন মো. সাফায়েত হোসেন সজীব, মহিউদ্দিন রুদ্র, শফিক রায়হান শাওন, সুভাষ চন্দ্র দাস, নাজমুল হোসেন স্বপন, মো. দেলোয়ার হোসেন ও মনিরুজ্জামান রানা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।