সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ফল বাতিলের দাবি ফখরুলের – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১৭ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ফল বাতিলের দাবি ফখরুলের

সম্পাদক
মার্চ ১৭, ২০২৩ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ফল বাতিল করে নতুন নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক্ষেত্রে প্রধান বিচারপতির উদ্যোগ চান তিনি।  আজ শুক্রবার (১৭ মার্চ) সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি তুলে ধরেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে একতরফা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আইনগতভাবে কোনো নির্বাচন না হলেও নির্বাচনের নাটক সাজিয়ে একতরফা ক্ষমতাসীন দলের প্রার্থীদের অবৈধভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তথাকথিত নির্বাচন বাতিল করে দিয়ে, আবার নতুন করে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানের দাবি জানাচ্ছি।  আমার প্রত্যাশা প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের পবিত্রতা রক্ষা করবার জন্য এগিয়ে আসবেন, প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

সুপ্রিম কোটের এই নির্বাচনের মধ্যদিয়ে ফের আওয়ামী লীগের মুখোশ উন্মোচিত হয়েছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, আমরা মনে করি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে ভোট ডাকাতিতে সিদ্ধহস্ত আওয়ামী লীগের মুখোশ আরেকবার উন্মোচিত হল। দেশের নির্বাচনী ব্যবস্থার কফিনের শেষ পেরেক ঠোকা হয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে।

তিনি আরো বলেন, আমরা কল্পনাও করতে পারি না যে, সুপ্রিম কোর্টে পুলিশ ঢুকে আইনজীবীদের আক্রমণ করবে, প্রহার করবে, তাদের আহত করবে। এটা ছোট কথা নয়, এটা হালকা করে দেখার বিষয় নয়। এসব ঘটনায় রাষ্ট্রের চরিত্র কি দাঁড়াচ্ছে? আমরা যেটা বলছি যে, এটা একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত হচ্ছে তারই প্রমাণ আমরা দেখতে পারছি।

নির্বাচন সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমি সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানাবো বাংলাদেশ রাষ্ট্রকে রক্ষা করার জন্য। আমরা বার বার বলে এসেছি যে, বাংলাদেশ আর গণতান্ত্রিক রাষ্ট্র নেই। যত গণতান্ত্রিক প্রতিষ্ঠান আছে সেই প্রতিষ্ঠানগুলো এই আওয়ামী লীগ সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে ধ্বংস করে দিচ্ছে। তার সর্বোচ্চ ন্যক্কারজনক উদাহরণ আমরা সর্বোচ্চ আদালতে দেখলাম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।