দখলকৃত মারিওপোলের রাস্তায় গাড়ি চালাচ্ছেন পুতিন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ১৯ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

দখলকৃত মারিওপোলের রাস্তায় গাড়ি চালাচ্ছেন পুতিন

সম্পাদক
মার্চ ১৯, ২০২৩ ৮:৫৮ অপরাহ্ণ
Link Copied!

আন্তঃজা‌র্তিক প্রতি‌বেদক ::

 রা‌শিয়ার দখলকৃত শহর মারিওপোল পরিদর্শনে গিয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাসের বরাতে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই এলাকায় একটি আকস্মিক ভ্রমণে গেছেন পুতিন। সেখানে তাকে গাড়ি চালাতে এবং স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলতে দেখা গেছে।

আজ রোববার (১৯ মার্চ) বিবিসির প্রতিবেদনে বলা হয়, এক ভিডিওতে দেখা গিয়েছে পুতিন রাতের মারিওপোল শহরে গাড়ি চালাচ্ছেন। মাঝে মাঝে থেমে স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলছেন। অবশ্য স্থানটি আদৌ মারিওপোল কিনা, বা মারিওপোলের ঠিক কোন রাস্তায় পুতিন গাড়ি চালাচ্ছেন, তা পরীক্ষা করে দেখেনি বিবিসি।

ভিডিওতে দেখা যায়, পুতিনের সঙ্গে একই গাড়িতে ভ্রমণ করছেন রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী মারাত খুসনুলিন। শহরটির বেশিরভাগই এখন ধ্বংসস্তূপে পরিণত। খুসনুলিন প্রেসিডেন্টকে ব্যাখ্যা করছেন, কীভাবে ধ্বংসস্তূপে পরিণত হওয়া শহরটিকে পুনর্নিমাণ করা হচ্ছে।

প্রসঙ্গত, যুদ্ধ শুরুর অল্প দিনের মধ্যেই মারিওপোল দখলে নিয়েছিল রাশিয়া। দখলকৃত শহরে এটিই পুতিনের প্রথম সফর। ইউক্রেনের অভিযোগ এলাকাটি দখলে নিতে অন্তত ২০ হাজার মানুষকে হত্যা করেছে রুশ বাহিনী। ধ্বংস করেছে শহরের ৯০ ভাগ অবকাঠামো ও স্থাপনা। যুদ্ধের আগে ওই এলাকায় প্রায় ৫ লাখ মানুষ বসবাস করত। তার মধ্যে সাড়ে ৩ লাখই এলাকা ছেড়ে চলে গিয়েছে বলে এক বিশ্লেষণে জানিয়েছে জাতিসংঘ। অবশ্য রাশিয়ার হিসাবে এখনো ওই এলাকায় তিন লাখ মানুষ বসবাস করছে।

স্থানীয়দের বরাতে বিবিসি বলছে, ধ্বংসস্তূপে পরিণত মারিওপোলকে এখন ঢেলে সাজাতে চায় রাশিয়া। তাই স্থানীয়দের মন জয় করতেই সেখানে ব্যয়বহুল প্রচারণা চালাচ্ছে রুশ কর্তৃপক্ষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।