শুধু বাংলাদেশের নয়, দুর্নীতি যুক্তরাষ্ট্রেরও সমস্যা : পিটার হাস – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ২১ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

শুধু বাংলাদেশের নয়, দুর্নীতি যুক্তরাষ্ট্রেরও সমস্যা : পিটার হাস

সম্পাদক
মার্চ ২১, ২০২৩ ৬:০০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

শুধু বাংলাদেশের সমস্যা নয়, যুক্তরাষ্ট্রসহ বিশ্বজুড়েই এটি বিদ্যমান বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নশীল দেশ হিসেবে মর্যাদা অর্জনে দুর্নীতি সবচেয়ে বড় বাধা।

আজ মঙ্গলবার (২১ মার্চ) রাজধানীর একটি হোটেলে সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজের (সিজিএস) জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় দুর্নীতি রোধে বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের সহায়তা প্রদানের আশাবাদ ব্যক্ত করেন পিটার হাস। সম্মেলনে দেশের বিভিন্ন অঞ্চলের এসএমই উদ্যোক্তা, কূটনীতিক, রাজনীতিবিদ, ব্যবসায়ী, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকরা অংশ নেন।

অনুষ্ঠানে মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ সরকারকে দুর্নীতি দমনে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে আরো উন্নত করতে হবে। ডিজিটালাইজেশন বাড়ানো ও নগদ-ভিত্তিক লেনদেনের পরিবর্তে অনলাইন লেনদেন দুর্নীতি প্রতিরোধের জন্য একটি প্রয়োজনীয় পদক্ষেপ হতে পারে।

তিনি বলেন, বিদেশী বিনিয়োগকারীরা বিনিয়োগের ক্ষেত্রে কম দুর্নীতিগ্রস্ত অর্থনৈতিক ব্যবস্থাকে প্রাধান্য দেবে। বাংলাদেশে দুর্নীতির হার কমলে বিদেশী বিনিয়োগকারীরা বিনিয়োগে আরো আকৃষ্ট হবেন।

সম্মেলনে যুক্তরাষ্ট্রের ইলিনয় স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক আলী রিয়াজ, সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও টিআইবি মহাসচিব আলী ইমাম মজুমদার, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল মজিদ, সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) নির্বাহী পরিচালক ফাহমিদা খাতুন এবং বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।