বলিউডের বাঙালি পরিচালক প্রদীপ সরকার মারা গেছেন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ২৪ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

বলিউডের বাঙালি পরিচালক প্রদীপ সরকার মারা গেছেন

সম্পাদক
মার্চ ২৪, ২০২৩ ৬:০০ অপরাহ্ণ
Link Copied!

খু‌শি খান ::

বলিউডের বাঙালি চলচ্চিত্র পরিচালক প্রদীপ সরকার মারা গেছেন। শুক্রবার (২৪ মার্চ) ভোর সাড়ে ৩টার দিকে মুম্বাইয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিলো ৬৭ বছর। নিউজ১৮, জি ২৪

শুক্রবার (২৪ মার্চ) সকালে  টুইটারে পরিচালক হনসল মেহতাই প্রথম এই কথা জানান। লেখেন, ‘প্রদীপ সরকার, দাদা, আপনার আত্মার শান্তি হোক।’

বৃহস্পতিবার রাতেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন প্রদীপ সরকার, ডায়ালিসিসও চলছিল। রক্তে সোডিয়াম-পটাশিয়ামের ভারসাম্য নিয়েও সমস্যা হচ্ছিল।

পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেল ৪টায় সান্তাক্রুজে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

২০০৫ সালে সাইফ আলি খান, বিদ্যা বালান এবং সঞ্জয় দত্ত অভিনীত ‘পরিণীতা’ সিনেমার মাধ্যমে বলিউডে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ প্রদীপ সরকারের। এর আগে তিনি বিজ্ঞাপন ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন। প্রথম ছবি ‘পরিণীতা’ ব্যবসা সফল হলে দুই বছর পরই ২০০৭ সালে ‘লাগা চুনেরি মে দাগ’ ছবি নির্মাণ করেন প্রদীপ সরকার। রানি মুখার্জি, জয়া বচ্চন ও কঙ্গনা সেনশর্মা অভিনীত এ ছবিটি দর্শকের হৃদয় ছুঁয়ে যায়।

এমনকী ‘কোল্ড লস্যি অউর চিকেন মশালা’, ‘অ্যারেঞ্জ ম্যারেজ’, ‘ফরবিডেন লাভ’, ‘দৌরাঙ্গা’-র মতো ওয়েব সিরিজ তৈরি করেছিলেন তিনি।
২০২২ সালের অক্টোবরে কঙ্গনা রানাওত ঘোষণা করেন, তিনি প্রদীপ সরকারের আগামী ছবি ‘নটি বিনোদিনী’তে মুখ্য চরিত্রে অভিনয় করবেন। সে ছবি আর তৈরি করা হল না পরিচালকের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।