যুক্তরাষ্ট্রকে ধূলিসাৎ করে দেওয়ার হুমকি রাশিয়ার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ২৭ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

যুক্তরাষ্ট্রকে ধূলিসাৎ করে দেওয়ার হুমকি রাশিয়ার

সম্পাদক
মার্চ ২৭, ২০২৩ ৯:২০ অপরাহ্ণ
Link Copied!

আন্তজা‌র্তিক প্রতি‌বেদক ::

রাশিয়ার কাছে যু্ক্তরাষ্ট্রকে ধ্বংস করে দেওয়ার মতো অস্ত্র মজুদ আছে- এমন হুমকি দিয়েছেন রাশিয়ার নিরাপত্তা মন্ত্রী নিকোলাই প্যাটরুশেভ। খবর আলজাজিরার।

তিনি বলেন, যে কোনো শত্রুর মোকাবিলা করার মতো সামর্থ্য রাশিয়ার আছে। যদি রাশিয়ার অস্তিত্ব সংকটে পড়ে তবে যুক্তরাষ্ট্র হলেও তাকে ধূলিসাৎ করে দেওয়া হবে।

রুশ গণমাধ্যম রোশিকায়া গ্যাজেটায় এসব কথা বলেন তিনি। নিকোলাই প্যাটরুশেভ আরও বলেন, আমেরিকানরা অন্যের জন্য পাতা ফাঁদে নিজেরাই পড়ে গেছে।

এর আগে পুতিনকে গ্রেফতার করা হলে জার্মানিতে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দেন রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ।

ইউক্রেন যুদ্ধ ঘিরে পরোক্ষ যুদ্ধে জড়িয়ে গেছে চীন-রাশিয়া ও পশ্চিমা জোট। সম্প্রতি কথার লড়াই তীব্র থেকে তীব্রতর হচ্ছে। একদিকে মস্কো সফর করে মাঠ গরম করেছেন শি জিনপিং। অন্যদিকে চীনের ওপর রাশিয়াকে সহায়তার অভিযোগ করছে যুক্তরাষ্ট্র।

রাশিয়া-চীন সম্পর্ক নিয়ে পুতিন বলেন, চীন ও রাশিয়া কোনো ধরনের সামরিক জোট গড়ছে না, তবে আমরা একে অপরকে সামরিক সহযোগিতা করছি।

এদিকে পরিস্থিতি আরও ঘোলাটে করেছে বেলারুশে রাশিয়ার পরমাণু অস্ত্র স্থাপনের ঘোষণা। এ বিষয়ে পুতিন বলেন, এটা অস্বাভাবিক নয়। দশকের পর দশক ধরে যুক্তরাষ্ট্র এ ধরনের কাজ করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।