সংবিধানের বাইরে বিরোধী দলকে স্পেস দেয়ার সুযোগ নেই : সালমান এফ রহমান – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ২৮ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

সংবিধানের বাইরে বিরোধী দলকে স্পেস দেয়ার সুযোগ নেই : সালমান এফ রহমান

সম্পাদক
মার্চ ২৮, ২০২৩ ৬:৩৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :: 

নির্বাচন কমিশনের পক্ষ থেকে বিরোধীদের আলোচনায় অংশগ্রহণের আহ্বান জানানো হয়েছে। তবে সংবিধানের বাইরে গিয়ে বিরোধী দলকে স্পেস দেয়ার সুযোগ নেই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

তিনি আরো বলেন, ‘আমরা শুধু নির্বাচনে অংশগ্রহণের অনুরোধ করতে পারি। নির্বাচন পর্যবেক্ষণে বিদেশী পর্যকেক্ষকদের স্বাগত জানানো হবে।’

আজ মঙ্গলবার (২৮ মার্চ) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) মিলনায়তনে ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে স্বাধীনতা দিবস বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সালমান এফ রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

এ সময় সালমান এফ রহমান বলেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির ফলে ব্যবসায়ীদের ক্ষতি হলেও আপাতত এর বিকল্প নেই। সরকার এখনো জ্বালানি খাতে ভর্তুকি দিচ্ছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে জ্বালাসি ক্ষেত্রে সংকট তৈরি হয়েছে। তবে ভোলায় গ্যাসপ্রাপ্তি জ্বালানি নিরাপত্তার ক্ষেত্রে নতুন সম্ভাবনার দ্বার উম্মোচন করেছে। যেসব দেশের সঙ্গে আমাদের বাণিজ্য প্রতিযোগিতা রয়েছে সেসব দেশেও জ্বালানির দাম বৃদ্ধি পেয়েছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার চেষ্টা করে যাচ্ছে।

ব্যবসায়ীদের সরকারের আলোচনা অব্যাহত রয়েছে। সম্প্রতি হঠাৎ ব্রয়লার মুরগির দাম অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় সরকারের উদ্যোগে নিয়ন্ত্রণে আসছে বলেও জানান উপদেষ্টা।

বিতর্ক প্রতিযোগিতায় লালমাটিয়া সরকারি মহিলা কলেজকে পরাজিত করে বেগম বদরুন্নে্সা সরকারি মহিলা কলেজ চ্যাম্পিয়ন হয়েছে। চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি ও সনদপত্র প্রদান করা হয় অনুষ্ঠানের শেষ পর্বে।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন অধ্যাপক আবু মুহাম্মদ রইস, অর্থনীতিবিদ তাহরিন তাহরীমা চৌধুরী, ড. এস এম মোর্শেদ, সাংবাদিক কাবেরী মৈত্রেয় ও ইকবাল আহসান প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।