শুভ জন্মদিন ওয়ান ম্যান শো শা‌কিব খান – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ২৮ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

শুভ জন্মদিন ওয়ান ম্যান শো শা‌কিব খান

সম্পাদক
মার্চ ২৮, ২০২৩ ১১:১৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

বাংলা চলচ্চিত্রে যতগুলো তারকা নিজেকে আপন মহিমায় উদ্বাসিত করে দীর্ঘ রাজত্বে স্থায়ী রাজ শাসন কায়েম করে পাদপ্রদীপের আলোর স্ফুরণ ঘঠিয়েছেন শা‌কিব খান তাদের মধ্যে একজন।

ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। ২৮ মার্চ ১৯৭৯ সালে জন্মগ্রহণ করেই এই সুপারস্টার। অনন্ত ভালবাসা চলচ্চিত্রের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু হয় ১৯৯৯ সালে। আজ সোমবার (২৮ মার্চ) এই তারকার জন্মদিন। জীবনের ৪৩ বসন্ত পেরিয়ে ৪৪ পা দিলেন তিনি।

গত শতাব্দীর শেষভাগে তার আগমন। আগমনেই জানান দিয়েছিল তিনি আসছেন বীরের বেশে, কিং খান খ্যাত হয়ে থাকবেন, নামের আগে পরে অনেক বিশেষণ বা উপমা দাঁড় করানো যায় তবে তিনি স্বতঃস্ফূর্ত কিং খানেই। কারন রাজার রাজ্যে আর কে হতে পারেন অধিপতি!
তিনি সেই তারকা অভিনেতা যার সাহচার্য ই প্রতিষ্ঠিত করেছে একাধিক নায়িকাকে। এনেছেন আলোচনার স্বর্গভূমে। তিনি সেই নায়ক যিনি কোন কোন নায়িকাকে পরিচিতি এনে দিয়েছেন,রক্ষা করেছেন ফ্লপের খাতা থেকে।
তিনি দেশ ছাড়িয়ে প্রতিবেশী দেশেও যশস্বী সুনাম কুড়িয়েছেন। তার আগে পরে আর কেই নাই।
এদেশীয় সিনেমায় নায়ক রাজ রাজ্জাক, সিনে সম্রাজ্ঞী শাবানা, সুপার হিরো ইলিয়াস কাঞ্চন, দুর্দান্ত মান্না এবং ঢালিউডের মহারাণী মৌসুমী পরবর্তী শা‌কিব খানই একমাত্র তারকা অভিনতা যিনি দীর্ঘ কাল ঢালিউড কে শাসন করছেন তুখোড় জনপ্রিয়তায়।
একাধারে একজন, একাধিক কাজ করলে বৈচিত্র্য হারানো বা কাজের কিছুটা সমালোচনা আসে, তবে তা বড় তারকার ক্যারিয়াের মহাসমুদ্রের মধ্যে বস্তা বস্তা রঙ ঢেলে দেওয়ায় যেমন সমুদ্রের পানির বর্ণ লোপ পায় না তেমনি অসংখ্য সিনেমার ভিড়ে দু, চারটা বর্ণহীন থাকলে সমগ্র ক্যারিয়ার কলুষিত হয় না।

শা‌কি‌বের শুরুটা ১৯৯৯ সালের ২৮ মে, গুমোট আকাশ,ক্ষণে ক্ষণে মেঘ বৃষ্টির খেলা। তবুও বেতার তরঙ্গের ইন্দ্র ধ্বনি ভেদ করে ইথারে ছড়িয়ে পড়ে সুমধুর সব গান গুলো। ধারাভাষ্যকারের কণ্ঠে, আসছে নবাগত নায়ক শাকিব খান, আর নায়িকা মৌসুমীর হাত ধরে তার বোন আসছে নায়িকা হয়ে (ইরিন জামান) ।
তাদের মহরতের দিন মৌসুমী এসেছিলেন শুভাশিষের ডালি নিয়ে। মঞ্চে তিনি পুরো বক্তৃতা শেষ করে যখন আসন নিয়ে বসলেন। অনুষ্ঠান শেষে আবারও মঞ্চে উঠলেন মৌসুমী।
বললেন শাকিব কে উদ্দেশ্যে করে— ‘তুমি নতুন,ঝোকের বশে যেকোন চরিত্র কাজ করবে না, যেনেবুঝে, মান, কোয়ালিটি মেনে তারপর সিনেমায় কাজ করবে। কারন এসেই জ্বলে যাওয়া, আবার হারিয়ে যাওয়ার অনেক নজির আছে ইন্ডাস্ট্রিতে। তাই জেনে বুঝে,ধৈর্য নিয়ে কাজ করবে’।
এজন্য তখন ম্যাগাজিনে শিরোনাম হয়েছিলেন মৌসুমী যে, “শাকিবের জন্য ২য় বার মঞ্চে মৌসুমী”।
অবারিত হোক পথচলা, আরো ক্ষুরধার হোক পরবর্তী অধ্যায় “#Team_Moushumi’র” পক্ষ থেকে অগনিত শুভেচ্ছা, শুভ কামনা ক‌রে‌ছে শা‌কিব খা‌নের জন্ম দি‌নে। ‌কিং খা‌নের আজ ২৮ মার্চ জন্ম‌দিন। শুভ জন্মদিন মেগাস্টার শাকিব খান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।