নিরপেক্ষ সরকার ছাড়া সংলাপ নয়: মির্জা ফখরুল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ২৯ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

নিরপেক্ষ সরকার ছাড়া সংলাপ নয়: মির্জা ফখরুল

সম্পাদক
মার্চ ২৯, ২০২৩ ৭:৪১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

নিরপেক্ষ সরকার ছাড়া সংলাপ নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্বাচন কমিশনের সংলাপের আমন্ত্রণ পাওয়ার পর আজ বুধবার (২৯ মার্চ)  দুপুরে গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের এ অবস্থানের কথা জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ সরকার বিষয়ে আসতে হবে। নিরপেক্ষ সরকারের বিষয় আসলে তখন আমার দল সংলাপের বিবেচনা করবে। আমাদের স্পষ্ট কথা- নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো আলাপ নাই। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের বিধানটা যে এসেছিলো সেটা তো একটা আন্দোলনের মধ্য দিয়ে এসেছিলো-এটা অস্বীকার করার উপায় নেই। আমরা গ্রহণ করেছি। কারণ আমরা জনগণকে বিশ্বাস করি, ভালোবাসি। আমরা চাই যে, জনগণের মতামতটা উঠে আসুক সেই কারণে আমরা সেটা মেনে নিয়েছি।

দাবি না মারলে ওয়াকওভার দেবেন কিনা প্রশ্ন করা হলে বিএনপির মহাসচিব বলেন, আমরা ওয়াকওভারে কখনোই বিশ্বাস করি না। আমরা যেটা বিশ্বাস করি, লেভেল প্লেয়িং ফিল্ড ফর ইলেকশন। আমাদের মূল বিষয় হচ্ছে লেভেল প্লেয়িং ফিল্ড।

তিনি বলেন, ২০১৪ সালে বয়কট করেছিলাম। ২০১৮ সালে আমরা ওয়াক ওভার তো দিতে চাইনি। ওই সময়ে প্রধানমন্ত্রী নিজে একবার না দুই দফা তিনি সকলের সামনে প্রমিজ করলেন যে, একদম নিরপেক্ষ নির্বাচন হবে, কোনো রকমের অত্যাচার-নির্যাতন হবে না, পুলিশি নির্যাতন হবে না, প্রশাসন নিরপেক্ষ থাকবে, ভোটে কারচুপি-ছলচাতুরি এগুলো হবে না। বার বার করে উনি বলেছেন। কি লাভ হয়েছে। এখন আপনি যা ই বলেন, যত সুন্দর ভাষায় প্রধান নির্বাচন কমিশনার যাই বলেন কি হবে?

সাংবাদিকদের নির্যাতন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আজ ভোরে একজন সাংবাদিককে বাসা থেকে তুলে নিয়ে গেছে। এটা ভয়াবহ ঘটনা। আমি গতকাল রাতে যেটা দেখলাম সময় ও একাত্তর টেলিভিশনে, এ মুহূর্তে কেন সরকারকে বিব্রত করার জন্য এই ধরনের একটা সে রিপোর্ট করেছে। কি অপরাধ করেছে সেই সাংবাদিক…বুঝলাম না। আমার কথা হচ্ছে, সত্য ঘটনা তুলে ধরেছে। একজন মানুষের উক্তি তুলে ধরেছে। কি এমন অপরাধ হয়েছে? আমি শাসসুজ্জামান শামসের আটকের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।