তত্ত্বাবধায়ক সরকারে ফেরা সম্ভব নয়: ওবায়দুল কাদের – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ২৯ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

তত্ত্বাবধায়ক সরকারে ফেরা সম্ভব নয়: ওবায়দুল কাদের

সম্পাদক
মার্চ ২৯, ২০২৩ ৮:০৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

সংবিধানের বাইরে তত্ত্বাবধায়ক সরকারে ফেরা সম্ভব নয় জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন,  বিএনপি যতই তত্ত্বাবধায়ক সরকারের দিবাস্বপ্ন দেখুক না কেন, তা কখনো পূরণ হবে না। আজ বুধবার ( ২৯ মার্চ)  দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকারে আর ফিরতে পারব না আমরা। ইউরোপীয় ইউনিয়নসহ সবাই চায়, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন হোক। অবশ্যই সংবিধান মেনে নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে।’

বিএনপি নির্বাচনে আসবে কিনা, জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা (বিএনপি) নির্বাচনে আসুক বা না আসুক, তা নিয়ে উদ্বেগের কিছু নেই। কারণ, সংবিধান মেনেই নির্বাচন করা হবে। তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থাকে নষ্ট করেছে বিএনপি। এখন আর তার প্রয়োজন নেই।

তিনি বলেন, যদি আন্দোলনে জনগণের অংশগ্রহণ থাকত, তাহলে গণ-অভ্যুত্থান না হলেও গণ-আন্দোলন হতো। কিন্তু যা হচ্ছে, তা তাদের নেতা-কর্মীদের আন্দোলন।

জাতীয় সংসদ নির্বাচনসংক্রান্ত আইন ‘গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও)’ সংশোধনী প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভায় আরপিও সংশোধনের বিষয়ে নীতিগত অনুমোদন হয়েছে। চূড়ান্ত হয়নি। আইন মন্ত্রণালয়ে এখন ভেটিং হবে। চূড়ান্ত অনুমোদনের আগে ফলাও করে বলার সুযোগ নেই।

সড়ক দুর্ঘটনা নিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, প্রতিবেশী দেশ ভারতে প্রতি মিনিটে কত মানুষ মারা যায়? ২০ জন মারা গেছেন সৌদিতে। সড়কে দুর্ঘটনার কারণে কোনো মন্ত্রণালয় ব্যর্থ, এমন বলা ঠিক নয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।