শামসুজ্জামান শামসকে কারাগারে পাঠানোর নির্দেশ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ৩০ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

শামসুজ্জামান শামসকে কারাগারে পাঠানোর নির্দেশ

সম্পাদক
মার্চ ৩০, ২০২৩ ৪:১৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

সাভারে কর্মরত প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেন এ নির্দেশ দেন।

এর আগে সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হয়। এ সময় শামসকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা ও রমনা মডেল থানার পরিদর্শক আবু আনছার। আটক রাখার আবেদনে তিনি উল্লেখ করেন, আসামি শামসুজ্জামান জামিনে মুক্তি পেলে তদন্তে বিঘ্ন ঘটতে পারে বিধায় তাকে কারাগারে রাখা যেতে পারে।

শামসুজ্জামানকে আদালতে তোলা প্রসঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলার কথা জানিয়েছিল পুলিশ। এটি ছাড়াও গতকাল বুধবার রাতে তার বিরুদ্ধে একই আইনে রমনা থানায় আরো একটি মামলা হয়েছে। ওই মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকেও আসামি করা হয়েছে। এগুলো ছাড়াও দেশের বিভিন্ন স্থানে শামসুজ্জামানের বিরুদ্ধে বেশ কিছু মামলা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মামলাগুলোতে তার বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচারের অভিযোগ আনা হয়েছে। তবে শামসকে কোন মামলায় আদালতে হাজির করা হয়েছিল, তা স্পষ্ট নয়। এ বিষয়ে মুখ খুলছেন না পুলিশ কর্মকর্তারা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের  (ডিএমপি) অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ কমিশনার মোহাম্মদ আনিসুর রহমান জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার শামসুজ্জামানকে আদালতে তোলা হয়েছে। আপাতত তাকে কোর্ট হাজতে রাখা হয়েছে।

প্রসঙ্গত, গতকাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলাকার বাসা থেকে আটক করা হয় শামসুজ্জামানকে। তার বিরুদ্ধে প্রথম মামলাটি হয় রাজধানীর তেজগাঁও থানায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।