একজন সেতারা আহ‌মেদ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ৩০ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

একজন সেতারা আহ‌মেদ

সম্পাদক
মার্চ ৩০, ২০২৩ ১১:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

‌বি‌নোদন প্রতি‌বেদক ::

আজ ৩০ মার্চ অ‌ভি‌নেত্রী সেতারা আহ‌মে‌দের মৃত্যুবার্ষিকী,২০০১ সালে তিনি মারা যান। উনার আত্মার শান্তি কামনা করি।

চিত্রনায়িকা ববিতার সঙ্গে থাকা এই অভিনেত্রীকে যারা আগে নিয়মিত বাংলা সিনেমা দেখতেন তাদের কাছে পরিচিত মুখ হবেন। তি‌নি সেতারা বেগম।  সিনেমায় চরিত্রের বিচারে তিনি এক্সট্রা শিল্পী,বেশিরভাগ ছবিতেই দুই- তিন মিনিটের জন্য পর্দায় আসতেন। কখনো দজ্জাল কখনো গ্রাম্য বিধবা বয়স্কা নারী কিংবা বস্তির প্রতিনিধি! এই স্বল্প সময়ের চরিত্র দিয়েই তিনি হয়ে উঠেন পরিচিত মুখ। সকাল সন্ধ্যা ধারাবাহিকে অভিনয়ের জন্য ‘পঁচার মা’ হিসেবে খ্যাত ছিলেন।

তবে উনার নাম আমরা খুব কম জন ই জানি, উনার নাম সেতারা আহমেদ। তবে অভিনেত্রীর বাইরে উনার আরেকটা পরিচয় আছে তিনি শহীদ মুক্তিযোদ্ধার জননী। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় উনার ছেলে যুদ্ধ করতে গিয়ে আহত হন। অবস্থা গুরুতর দেখে পাঠিয়ে দেয়া হয় জার্মানিতে,সেখানেই মৃত্যুবরণ করেন। কিন্তু পরিচয় না থাকায় সেখানেই দাফন করা হয়। বহু বছর তিনি ছেলের সংবাদ পান নি,অবশেষে প্রয়াত মেয়র আনিসুল হক বিটিভিতে জার্মানির পত্রিকায় উনার ছেলের ছবি দেখিয়ে নিশ্চিত করেন,বিটিভিতে উনার হাউমাউ করা কান্না তখন সবাই দেখেছিল।

আজ ৩০ মার্চ উনার মৃত্যুবার্ষিকী,২০০১ সালে তিনি মারা যান। উনার আত্মার শান্তি কামনা করি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।