শেষ টি২০ আয়ারল‌্যান্ড ৭ উইকেটে হারালেও ২-১ সি‌রিজ জিত‌লো বাংলা‌দেশ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ৩১ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

শেষ টি২০ আয়ারল‌্যান্ড ৭ উইকেটে হারালেও ২-১ সি‌রিজ জিত‌লো বাংলা‌দেশ

সম্পাদক
মার্চ ৩১, ২০২৩ ১০:১৩ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক::

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার আশায় আজ শুক্রবার তৃতীয় টি২০ ম্যাচে মাঠে নামা বাংলাদেশ পড়ে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে। ৬১ রানের মধ্যে সাত উইকেট হারায় সাকিব আল হাসানের দল। এরপর শামীম হোসেনের লড়াকু ব্যাটিংয়ে ভর করে বোর্ডে ১২৪ রান তুললেও হার এড়াতে পারেনি বাংলাদেশ। পল স্টার্লিংয়ে ঝড়ো ব্যাটিংয়ে আইরিশরা ৩৬ বল হাতে রেখে সাত উইকেটের জয় তুলে নেয়। অতিথি দলটি ১৪ ওভারে তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। তাতে হোয়াইটওয়াশের লজ্জাও এড়াল স্টার্লিংয়ের দল।

৪১ বলে ৭৭ রান করেন স্টার্লিং। শেষ দিকে কার্টিস ক্যামফার ১৬ ও হ্যারি টেক্টর ১৪ রান করে দলের জয় নিশ্চিত করেন। ১২৫ রানের টার্গেটটা খুব সহজ ছিল না, যদিও স্টার্লিংয়ের অনবদ্য ব্যাটিংয়ে নির্বিঘ্নেই তা ছুঁয়ে ফেলে দলটি। যেকোনো ফরম্যাটে এই প্রথম বাংলাদেশের মাটিতে বাংলাদেশকে হারানোর কৃতিত্ব দেখাল আয়ারল্যান্ড।

টস জিতে ব্যাটিং নেয়া বাংলাদেশ দ্বিতীয় ওভারে লিটন দাসের উইকেট হারায়। এরপর আইরিশদের পেস ও স্পিনের যৌথ আক্রমণের মুখে ১০ ওভারের আগেই সাত উইকেট হারিয়ে বসে স্বাগতিক দল। ফর্মে থাকা লিটন (৫), রনি তালুকদার (১৪), সাকিব আল হাসান (৬), আর তৌহিদ হৃদয় (১২) কেউই আজ হাল ধরতে পারেননি। এরপর লড়ে যান শামীম। তিনি অভিষিক্ত রিশাদ হোসেনকে নিয়ে ১৬ বলে ২০, নাসুম হোসেনকে নিয়ে ৩৪ বলে ৩৩ ও হাসান মাহমুদকে নিয়ে ১৫ বলে ২০ রান যোগ করে দলকে লড়াই করার পুঁজি এনে দেন। ৪২ বলে ৫১ রান করেন শামীম। টি২০তে এটাই তার প্রথম ফিফটি ও সর্বোচ্চ স্কোর।

আইরিশদের পক্ষে মার্ক আদাইর ২৫ রানে তিনটি ও ম্যাথিউ হামফ্রে ১০ রানে দুটি উইকেট নেন। এছাড়া গ্যারেথ ডিলানি, বেন হোয়াইট, কাটির্স ক্যামফার ও ফিওন হ্যান্ড ও হ্যারি টেক্টর একটি করে উইকেট নেন।

যদিও শামীমের লড়াই বিফল করে দিয়ে আইরিশদের জেতান ভারপ্রাপ্ত অধিনায়ক পল স্টার্লিং।

হারের পরও ২-১ ব্যবধানে তিন ম্যাচ সিরিজটা জিতে নিল বাংলাদেশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।