বিবিএসের তথ্য মিথ্যা : ফখরুল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ১ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বিবিএসের তথ্য মিথ্যা : ফখরুল

সম্পাদক
এপ্রিল ১, ২০২৩ ৯:২৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

বাংলাদেশ ব্যুরো অব স্ট্যাটিসটিকসের (বিবিএস)  তথ্যকে মিথ্যা বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রতিষ্ঠানটির সরকারের ইচ্ছেমতো তথ্য প্রকাশ করছে বলেও মন্তব্য করেন তিনি।

আজ শনিবার (১ এপ্রিল) রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সামনে অবস্থান কর্মসূচিতে এ অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আজকে আমাদের সাধারণ মানুষ অত্যন্ত কষ্টের মধ্যে দিনযাপন করছে, না খেয়ে থাকছে। মানুষকে বোকা বানানোর জন্য সরকারের একটা প্রতিষ্ঠান আছে— বাংলাদেশ ব্যুরো অব স্ট্যাটিসটিকস। তাদের দিয়ে মিথ্যা তথ্য তৈরি করে জনগণ এবং বিশ্বকে তারা দেখাতে চায়, এ সরকারের আমলে তাদের উন্নয়ন বেড়েছে। বিবিএস বলছে, গত তিন বছরে বেকারের সংখ্যা নাকি ২৬ শতাংশ কমেছে, কী মিথ্যা তথ্য! এটা শুধু আমার কথা নয়। দেশের খ্যাতিমান অর্থনীতিবিদরা বলছেন, এগুলো সঠিক তথ্য নয়, এগুলো সব সাজানো। এভাবে মানুষকে বোকা বানিয়ে প্রতারণা করে সরকার ক্ষমতায় টিকে আছে।

১০ দফা দাবি তুলে ধরে তিনি বলেন, আমরা দাবি নিয়ে রাস্তায় নেমেছি। আমরা অবশ্যই রাস্তায় থাকবো। জনগণ যেভাবে জেগে উঠেছে আমরা নিশ্চিত এই সরকারকে বিদায় নিতে হবে। জনগণের অভ্যুত্থানের মধ্য দিয়ে তারা পরাজিত হবে এবং জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। আসুন সব রাজনৈতিক দল, সব রাজনৈতিক সংগঠন, সকল ব্যক্তি যারা বাংলাদেশকে ভালোবাসি, গণতন্ত্রকে ভালোবাসি, স্বাধীনতাকে ভালোবাসি তারা সবাই একতাবদ্ধ হয়ে এই মনস্টার সরকারকে পরাজিত করে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করি।

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের ওপর নিপীড়নের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন,  দেশের সবচেয়ে জনপ্রিয় পত্রিকা প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের নামে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে মামলা দিয়েছে, পত্রিকাটির রিপোর্টার শামসুজ্জামান শামসকে গ্রেফতার করে নিয়ে গেছে। আমরা আছি বলে এখনো কথা বলছি, এদেশের মানুষ কথা বলছে।

দেশের মানুষকে সর্তক হওয়ার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, যারা ভিন্নমত ধারণকারীদের গুম করছে, নির্যাতন করছে, কারাগারে নিচ্ছে তাদের হাত থেকে আপনারাও মাফ পাবেন না। কারণ একদিন না একদিন আপনাদেরকেও ধরবে। তাই সবাই মিলে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।