১২ কেজি এলপিজি সিলিন্ডারে কমেছে ২৪৪ টাকা – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ২ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

১২ কেজি এলপিজি সিলিন্ডারে কমেছে ২৪৪ টাকা

সম্পাদক
এপ্রিল ২, ২০২৩ ১:০৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

ভোক্তা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম কমিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। মার্চের তুলনায় চলতি মাসে ১২ কেজির এলপিজির দাম ২৪৪ টাকা কমানো হয়েছে।

এ হিসেবে নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ১৭৮ টাকা।

আজ রোববার (২ এপ্রিল) বিইআরসি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নতুন এ মূল্য ঘোষণা করেন কমিশনের চেয়ারম্যান নুরুল আমিন। যা আজ থেকে কার্যকর হবে।

ঘোষণায় আরো বলা হয়, বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ৯৮ টাকা ১৭ পয়সা নির্ধারণ করা হয়েছে। এছাড়া রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহকৃত বেসরকারি এলপিজির ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ৯৪ টাকা ৯৪ পয়সা নির্ধারণ করা হয়েছে।

ভোক্তাপর্যায়ে অটোগ্যাসের মূসক ব্যতীত মূল্য প্রতি লিটার ৫১ টাকা ৭৬ পয়সা ও মূসকসহ মূল্য প্রতি লিটার ৫৪ টাকা ৯০ পয়সা নির্ধারণ করা হয়েছে।

এর আগে ফেব্রুয়ারির গত মার্চে তুলনায় ৭৬ টাকা কমিয়ে ১২ কেজি সিলিন্ডারের মূল্য এক হাজার ৪২২ টাকা নির্ধারণ করা হয়েছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।